1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
আরব আমিরাতে “বাংলাদেশ বন্ধু ফোরাম” এর উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
আরব আমিরাতে “বাংলাদেশ বন্ধু ফোরাম” এর উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন - ebarta24.com
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৩ অপরাহ্ন

আরব আমিরাতে “বাংলাদেশ বন্ধু ফোরাম” এর উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন

সম্পাদনা:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭

প্রতিবেদিকঃ মোঃ  সরওয়ার রনি
আপনার আমার সকলের হৃদয়ের স্পন্দিত, প্রবাসে সংযুক্ত আরব আমিরাত এর স্বনামধন্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন “বাংলাদেশ বন্ধু ফোরাম” এর উদ্যোগে, মো: শাখাওয়াত হোসেন বকুল এর সনচালনায় স্বাধীনতা যুদ্ধের বীর সৈনিক ও শহীদদের সম্মানে “মহান বিজয় দিবস উদযাপন ও আলোচনা সভা ২০১৭” অনুষ্ঠিত হয়।
উক্ত মহতি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, “বাংলাদেশ বন্ধু ফোরাম” এর সম্মানিত সভাপতি জনাব এম. এ. খায়ের নিজামী সাহেব,
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংযুক্ত আরব আমিরাত এর অনুমোদিত একমাত্র বাংলাদেশী সংগঠন “বাংলাদেশ সমিতি”র সম্মানিত সভাপতি, জনাব প্রকৌশলী মুয়াজ্জেম হোসেন সাহেব,
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সমিতির সম্মানিত সিনিয়র সহ-সভাপতি, জনাব আলহাজ্ব দিদারুল আলম সাহেব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বন্ধু ফোরাম এর সহ-সভাপতি,জনাব আরিফুর রহমান বাবু,
সহ-সভাপতি,ও জনাব সাইফুল ইসলাম ইয়াহিয়া ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সরওয়ার উদ্দিন রনি
বাংলাদেশ বন্ধু ফোরাম এর উপদেষ্টা, বিশিষ্ট ব্যাবসায়ী, জনাব এইচ. এম. ফয়েজ উল্লাহ, চেম্বার অব কমার্স আরব আমিরাত টোরিজম কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট ব্যাবসায়ী জনাব ইউসুফ শরীফ টিপু, বৃহত্তর ঢাকা প্রবাসী সংগঠনের প্রধান আহবায়ক ডাক্তার নুরুল আমিন, বৃহত্তর ঢাকা প্রবাসী সংগঠনের প্রধান উপদেষ্টা জনাব শেখ মোহাম্মদ আমজাদ হোসেন,
বাংলাদেশ বন্ধু ফোরাম এর উপদেষ্টা, জনাব মফিজুল ইসলাম, বাংলাদেশ কালচার সেন্টার (বি.সি.সি) এর উপদেষ্টা জনাব সওকত ওসমান, বাংলাদেশ কালচার সেন্টার (বি.সি.সি) এর সাধারণ সম্পাদক জনাব নাছের উল্লাহ নাছের, বাংলাদেশ বন্ধু ফোরাম এর উপদেষ্টা, জানে আলম জাহাঙ্গীর, বাংলাদেশ বন্ধু ফোরাম এর উপদেষ্টা, জনাব এস. এম. মনছুর, বাংলাদেশ বন্ধু ফোরাম এর উপদেষ্টা, জনাব সোহেল হোসেন খান, বাংলাদেশ বন্ধু ফোরাম এর উপদেষ্টা, জনাব মোহাম্মদ আলী মনছুর, বাংলাদেশ বন্ধু ফোরাম এর উপদেষ্টা, জনাব তারেকুর রহমান রুবেল, মীরসরাই সমিতির সহ-সভাপতি জনাব সালাহ উদ্দীন হেলাল, মীরসরাই সমিতির সাধারণ সম্পাদক জনাব মোর্শেদ আজম, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সভাপতি জনাব আব্দুস সালাম, জুরী ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সহ-সভাপতি জনাব রহমত আলী সুয়েব, জুরী ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক জনাব জুবায়ের আহমদ সহ আরো বিভিন্ন সংগঠনের অনেক সিনয়র নেতৃবন্দ।

অনুষ্ঠানের শুরুতেই প্রথমে সবাই দাডিয়ে সকল বীর শহীদদের স্মরণে ১বার সুরা ফাতিহা ও ৩বার সুরা ইখলাস পড়ে সকলের জন্য ইছালি ছওয়াবের প্রার্থনা করা হয় এবং বাংলাদেশ সময় ১২:০১ মিনিট এবং U.A.E সময় ১০:০১ মিনিটে জাতীয় সংগীত পাঠ ও স্মৃতি সৌধ এ ফুল দিয়ে শহীদ স্মরণের মধ্য দিয়ে বিজয় দিবসের অনুষ্ঠান ও আলোচনা সভা শুরু করা হয় এবং আলোচনার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, বাংলাদেশ বন্ধু ফোরাম এর ধর্ম সম্পাদক, মুফতি দেলাওয়ার হোসেন।
এতে প্রধান অতিথি বলেন, এই বিজয়ের অনুষ্ঠানে এসে আমি বিজয় শব্দের আসল রুপরেখা সম্পুর্ণ বাংলাদেশী কালচারে সম্পুর্ণ নিত্য নতুন রুপে উপলব্ধি করতে পেরেছি। যা অপরুপ বাংলাদেশের লাল সবুজের পতাকায় স্বদৃস্যমান। আমি পেয়েছি বাংলার বীর শহীদদের সম্মানে স্মৃতি সৌধ, আমি পেয়েছি বাংলার সকল শ্রেনীর নাগরিকদের কাঁদে কাঁদ মিলিয়ে লাল সবুজের পতাকার প্রতি অগাধ ভালবাসার নিস্ক্লোস প্রমান, যা সারা বিশ্বে বাংলাদেশের মান সমোজ্জ্বল করতে সদৃশ্যমান ও আত্মপ্রকাশের সাড়া যোগাবে।
তিনি আরো বলেন “বাংলাদেশ বন্ধু ফোরাম” বাংলাদেশীদের জন্য বাংলা প্রশিক্ষনের সু-ব্যাবস্থার লক্ষে একটি বাংলাদেশী স্কুল করার যে পরিকল্পনা হাতে নিয়েছে তা যথাযত ভাবে বাস্তবায়নের জন্য যে কোন প্রকারের সহায়তার হাত বাডিয়ে দিয়ে বাংলা শিক্ষা কে আরো উন্নত এবং সকলের কাছে প্রসিদ্ধ করে আন্তর্জাতিক মানে উন্নীত করার জন্য যে কোন প্রদক্ষেপ গ্রহণ করবেন।
বাংলাদেশ বন্ধু ফোরাম
সংযুক্তত আরব আমিরাত





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021