শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:০৯ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
প্রাথমিকের সব শিক্ষক ১৩তম গ্রেডে: জানিয়েছে অর্থ মন্ত্রণালয় জীবিত বীর মুক্তিযোদ্ধাদের কাছে যাবে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা চিঠি ঢাবির শতবর্ষ উপলক্ষে আজ আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাকরিচ্যুত প্রবাসীদের জন্য সরকার বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে : প্রধানমন্ত্রী ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন ২০৩৫ সাল নাগাদ বাংলাদেশ হবে বিশ্বের ২৫তম বৃহৎ অর্থনীতির দেশ: প্রধানমন্ত্রী টিকা রাখা হচ্ছে তেজগাঁওয়ের ইপিআই স্টোর ভারতের উপহারের টিকা এখন দেশের মাটিতে। “বিএনপিকে টিকা দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে” শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী

যাত্রীদের বিনা মূল্যে চিকিৎসা সেবা দেবে রেলওয়ে

ইবার্তা ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯

বুধবার থেকে শুরু হচ্ছে রেলওয়ের সেবা সপ্তাহ। এ উপলক্ষে কমলাপুর, চট্টগ্রামসহ রেলের বড় স্টেশনগুলোতে যাত্রীদের বিনা মূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা দেবেন রেলওয়ে হাসপাতালের চিকিৎসকেরা। যাত্রীদের ব্লাড প্রেশার ও ডায়াবেটিকস পরীক্ষা করা হবে চিকিৎসা সেবার আওতায়।
 
আগামী বুধবার রেলপথ মন্ত্রণালয়ের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী। এই উপলক্ষে ৪ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত সেবা সপ্তাহ পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে।
 
রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিষ্ঠাবার্ষিকী ও সেবা সপ্তাহ উপলক্ষে মন্ত্রণালয় ও রেলওয়ের কর্মকর্তাদের নিয়ে ১০টি টাস্কফোর্স গঠন করা হচ্ছে। তারা সূচি মেনে ট্রেন চলাচল নিশ্চিত করা, প্ল্যাটফর্ম পরিচ্ছন্ন রাখা, চলন্ত ট্রেনের টয়লেট পরিষ্কার কি না তা তদারক করবে। এ ছাড়া রেল লাইনের ওপর থাকা পদচারী সেতু ও উড়াল সড়কে নিরাপত্তা ঝুঁকি আছে কি না তাও পরীক্ষা করবে। চলন্ত ট্রেনের পানি ও পর্যাপ্ত বৈদ্যুতিক বাতির ব্যবস্থা আছে কিনা, যাত্রীদের সঙ্গে ট্রেনের কর্মীদের আচরণ ও ট্রেন চলাচলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তৎপরতাও পর্যবেক্ষণ করবে টাস্কফোর্সের সদস্যরা।


আরও সংবাদ