1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

৯৯৯-এ ভ্যানচালকের ফোন : বিল কমালো হাসপাতাল কর্তৃপক্ষ

কমলিকা হাসান : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক সদ্যজাত সন্তানের ভ্যানচালক বাবা ফোন। তার দাবি হাসপাতাল বেশি বিল করেছে। বিল পরিশোধ করতে না পারায় হাসপাতাল থেকে স্ত্রীর মরদেহ ও সদ্যজাত সন্তানকে নিয়ে যেতে পারছেন না। অবশেষে অসহায় বাবা সহায়তায় জন্য ফোন করেন ৯৯৯ এ, এগিয়ে আসেন কলাবাগান থানার পুলিশ।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) জাতীয় জরুরিসেবা ৯৯৯ এর পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি জানান, মুন্সিগঞ্জের বিক্রমপুর থেকে সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে এসে রাজধানীর গ্রীন রোডের ‘নিউ লাইফ হাসপাতালে’ ভর্তি করেন ভ্যানচালক আফজাল হোসেন (৪৮)। সেখানে বুধবার (১ ডিসেম্বর) মধ্যরাতে একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন তার স্ত্রী। কিন্তু প্রসবজনিত জটিলতায় তার স্ত্রী মৃত্যুবরণ করেন। সদ্যজাত সন্তানের শারীরিক অবস্থাও নাজুক।

এমনতাবস্থায় তিনি হাসপাতাল থেকে ছাড়পত্র নিতে চাইলে তাকে এক লাখ ৪৭ হাজার টাকার বিল পরিশোধ করতে বলা হয়। কিন্তু তিনি চারদিন হাসপাতালে অবস্থান ও সন্তান প্রসবের (ডেলিভারি) জন্য এতো টাকা বিল দাবি করার কারণ জানতে চান ও এত টাকা পরিশোধে অসম্মতি জানান।তখন হাসপাতাল থেকে তাকে জানানো হয়, বিল পরিশোধ না করলে স্ত্রীর মরদেহ ও সন্তানকে নিয়ে যেতে পারবেন না। এরপর ভ্যানচালক আফজালের এক আত্মীয়ের পরামর্শে রাত ২টা ২০ মিনিটের দিকে ৯৯৯ নম্বরে ফোন করেন। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে কলাবাগান থানার একটি দল ঘটনাস্থলে যায়।

পরে কলাবাগান থানার উপ-পরিদর্শক (এসআই) শামীম ৯৯৯-কে জানান, তিনি হাসপাতালে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। ভ্যানচালক আফজালের আর্থিক অবস্থা বিবেচনায় ন্যূনতম বিল নেওয়ার অনুরোধ জানান। পরে হাসপাতালে ৭৭ হাজার টাকা বিল পরিশোধ করলে স্ত্রীর মরদেহ ও সন্তানকে ছাড়পত্র দেওয়া হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ