1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
বিজয় দিবসের আগেই দিয়াবাড়ি-আগারগাঁও রুটে চলবে মেট্রোরেল - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
বিজয় দিবসের আগেই দিয়াবাড়ি-আগারগাঁও রুটে চলবে মেট্রোরেল - ebarta24.com
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০২:৪৫ পূর্বাহ্ন

বিজয় দিবসের আগেই দিয়াবাড়ি-আগারগাঁও রুটে চলবে মেট্রোরেল

সুভাষ হিকমত
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত নির্মাণ করা হচ্ছে দেশের প্রথম মেট্রোরেল পথ। প্রায় ২০ কিলোমিটার দীর্ঘ এ রেলপথের দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত অংশ আগামী বছরের ডিসেম্বরে চালুর জন্য প্রস্তুতি চলছে। এখন চলছে উড়াল রেলপথে ট্রেনের পরীক্ষামূলক (পারফরম্যান্স টেস্ট) চলাচল। তারই অংশ হিসেবে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে দিয়াবাড়ি থেকে আগারগাঁও অংশে ট্রেনের পরীক্ষামূলক চলাচল সম্পন্ন করা হবে।

শুক্রবার (৩ ডিসেম্বর) ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আমরা আগেই পরিকল্পনা করেছিলাম, চলতি ডিসেম্বর মাসের প্রথম পক্ষের মধ্যে দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের পারফরম্যান্স টেস্ট পরিচালনা করবে। আমরা এখনো তারিখ চূড়ান্ত করিনি, দুই-একদিনের মধ্যে তারিখ চূড়ান্ত হবে। তখন আমরা গণমাধ্যমকর্মীদের বিষয়টি জানিয়ে দেবো।

তিনি আরও বলেন, তবে এটা ঠিক আমরা আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে দিয়াবাড়ি থেকে আগারগাঁও রুটে মেট্রোরেল পরিচালনা করব। এজন্য সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে। আমরা পরিকল্পনা অনুযায়ী গত ২৯ নভেম্বর দিয়াবাড়ি থেকে মিরপুর ১০ এর কাছে ৬ নম্বর স্টেশন পর্যন্ত মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল সম্পন্ন করেছি। আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী প্রকল্পের কাজ এগিয়ে নিতে চাই।

গত ২৭ আগস্ট দিয়াবাড়ি থেকে মিরপুরের পল্লবী পর্যন্ত পরীক্ষামূলক ট্রেন চালানো হয়েছিল। সোমবার (২৯ নভেম্বর) দুপুরে দিয়াবাড়ি থেকে মিরপুর ১০ নম্বরের কাছে ৬ নম্বর রেলস্টেশন পর্যন্ত ছয় বগির একটি ট্রেন চালানো হয়। ওই দিন দুপুর ১টার দিকে মেট্রোরেলের এ অংশে ট্রেন পরিচালনা করা হয়। ট্রেনের গতি ছিল ঘণ্টায় পাঁচ কিলোমিটার।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, ওইদিন দ্বিতীয়বার পরীক্ষামূলকভাবে মেট্রোরেল পথে ট্রেন চালানো হয়। প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিরা এই ট্রেনের যাত্রী ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দিয়াবাড়ি থেকে রওনা দেওয়ার পর প্রতিটি স্টেশনে ট্রেনটি থেমেছে ১০ থেকে ১২ মিনিট। মিরপুরের অনেক ভবন থেকে ট্রেন চলাচলের দৃশ্য উপভোগ করেন উৎসুক মানুষ।





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021