1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিজয়ের মাসের ২য় টেস্টেও পাকিস্তানি জার্সি-পতাকা প্রতিরোধের ঘোষণা

কমলিকা হাসান : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১

দ্বিতীয় টি-টুয়েন্টি ও প্রথম টেস্টের পর বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের দ্বিতীয় টেস্ট ক্রিকেট ম্যাচেও বাংলাদেশের কেউ পাকিস্তানি পতাকা নিয়ে এলে বা জার্সি পরলে প্রতিরোধের ঘোষণা দিয়েছে ‘পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য’ নামের একটি সংগঠন।

এর আগেও তারা ঢাকায় টি-২০ ম্যাচ ও চট্টগ্রামে অবস্থান নিয়েছিল।

সংগঠনটির আহ্বায়ক হামজা রহমান অন্তর জানান, শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তারা মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অবস্থান নিয়ে পাকিস্তানি জার্সি ও পতাকাবাহীদের প্রতিহত করবেন।

অন্তর বলেন, ‘আমরা পাকিস্তানের কোনো নাগরিকের তার নিজ দেশের সমর্থনের বিরোধিতা কখনোই করি না। বাংলাদেশে এসে অবশ্যই তারা তাদের নিজ পতাকা, জার্সি পরতে পারে। আমরা শুধু বাংলাদেশের নাগরিকদের পাকিস্তানের পক্ষাবলম্বনের নামে রাষ্ট্রদ্রোহ অপরাধের বিপক্ষে।’

সংগঠনটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ বনাম পাকিস্তানের খেলায় বাংলাদেশি কোনো নাগরিকের পাকিস্তানের পতাকা ও জার্সি নিয়ে স্লোগান দেয়ার অর্থ বাংলাদেশের রাষ্ট্রীয় আইন ভঙ্গ করা।

হামজা রহমান অন্তর আরও বলেন, ‘পৃথিবীর বহু দেশে পতাকাবিষয়ক রাষ্ট্রদ্রোহী আইনের মতো আমাদের দেশেও আইন থাকতে হবে, বাংলাদেশি কোনো নাগরিক স্বদেশে পাকিস্তানের পতাকা উত্তোলন করলে তার বিরুদ্ধে রাষ্ট্রদোহিতার অভিযোগে ব্যবস্থা গৃহীত হবে।’


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত