1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং সেটের ছবি ফাঁস

কমলিকা হাসান : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আত্মজীবনী নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘বঙ্গবন্ধু’। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে এটি। সিনেমাটি পরিচালনা করছেন শ্যাম বেনেগাল। চলতি বছরের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিতে শুরু হয় সিনেমার দৃশ্যধারণ। বলিউড নির্মাতা শ্যাম বেনেগালের কড়া নির্দেশনা গলিয়ে ছবির শিল্পীদের চেহারা বাইরের কেউই দেখতে পায়নি।

তবে নভেম্বরের শেষ সপ্তাহে ঢাকা কলেজে চলা শুটিংয়ে বঙ্গবন্ধুরূপী চিত্রনায়ক আরিফিন শুভ’র একটি স্থিরচিত্র সামনে এসেছে শনিবার (১৮ ডিসেম্বর)। যেখানে দেখা যায়, ৭ মার্চের বক্তব্যে কোনও এক মুহূর্তে বঙ্গবন্ধুরূপী আরিফিন শুভকে। মঞ্চে উপস্থিত মাওলানা ভাসানীসহ জাতীয় চার নেতাও। বিশেষ করে বঙ্গবন্ধু ও জাতীয় নেতাদের চেহারা একেবারের মানিয়ে গেছে। স্থিরচিত্রটি নিয়ে অন্তর্জালে তৈরি হলো প্রচুর আগ্রহ। তবে এই ছবিটি কেমন করে অন্তর্জালে প্রকাশ হলো, সেটি সিনেমা সংশ্লিষ্টদের কাছ থেকে নিশ্চিত হওয়া যায়নি।

টুঙ্গিপাড়া, সাভারের বিভিন্ন লোকেশনে চিত্রায়ণের মাধ্যমে শেষ হচ্ছে বাংলাদেশ অংশের কাজ। এমনটাই জানিয়েছেন ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহম্মাদ হোসেন জেমী। সংবাদমাধ্যমকে তিনি বলেন, সিনেমাটি নিয়ে খুব বেশি তথ্য দেওয়ার অনুমিত নেই। বাংলাদেশ অংশের কাজ শেষ হওয়ার পর ভারতের মুম্বাইতে আর ৭-৮ দিনের কাজ করলেই পুরো সিনেমার শুটিং শেষ হবে।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল, রেজিস্ট্রার ভবন, ঢাকা কলেজ মাঠ, আড়াইহাজারের বিভিন্ন লোকেশেন চিত্রায়ণ হয়েছে সিনেমাটির। ঢাকা কলেজ মাঠে সেট ফেলে দৃশ্যায়ন করা হয়েছে ৭ মার্চের ভাষণের। শনিবার (১৮ ডিসেম্বর) দুই জায়গায় কাজ করেছে দুটি ইউনিট। একটি টুঙ্গিপাড়ায়, আরেকটি সাভার। ইন্ডিয়ান আর্মি, পাকিস্তান আর্মি এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে কিছু অ্যাকশন দৃশ্য করা হয়েছে সাভারে। আর টুঙ্গিপাড়ায় হয়েছে বঙ্গবন্ধুর কবর নিয়ে দৃশ্যধারণ।

বায়োপিকে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে অভিনয় করছেন। এছাড়া টিক্কা খানের চরিত্রে জায়েদ খান, তোফায়েল আহমেদের চরিত্রে সাব্বির হোসেন, খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করেছেন এলিনা শাম্মি। ২০২২ সালের মার্চে সিনেমাটি মুক্তির কথা রয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ