1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সিসি ক্যামেরায় রাসিক নির্বাচন মনিটরিং করছে ইসি

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২

ঢাকায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বসে সিসি ক্যামেরায় রংপুর সিটি করপোরেশনের ভোট পর্যবেক্ষণ মনিটরিং নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, মো. আলমগীর ও আনিছুর রহমান সকাল থেকেই নিয়ন্ত্রণ কক্ষে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের আইডিইএ প্রকল্পের ডিপিডি (কমিউনিকেশনস) স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম জানান, নির্বাচন কমিশনের পঞ্চম তলায় সকাল ৮টা থেকেই সিসি ক্যামেরার মাধ্যমে ভোটকেন্দ্রের পরিস্থিতিতে নজর রাখা হচ্ছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে ভোট চলছে শান্তিপূর্ণভাবে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা, গোলযোগ বা কারিগরি ত্রুটি চোখে পড়েনি কমিশনের। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

পুরো নির্বাচনী এলাকার ২২৯টি কেন্দ্রের মধ্যে ৮৬টিকে ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করে আলাদা সতর্কতা রাখা হয়েছে। সবগুলো কেন্দ্রে মোট এক হাজার ৮০৭টি সিসি ক্যামেরা বসিয়ে সরাসরি ঢাকা থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

এ সিটি করপোরেশন মোট ৩৩টি ওয়ার্ডের ভোটকেন্দ্রের সংখ্যা ২২৯টি। ভোট কক্ষ রয়েছে ১৩৪৯টি। ভোটার আছেন ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন।

রংপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, ‘নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকালে ভোট শুরুর পর এখনও পরিবেশ স্বাভাবিক আছে। সুষ্ঠভাবে ভোট চলছে; কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

কুমিল্লা সিটি কর্পোরেশন, ঝিনাইদহ পৌরসভার, গাইবান্ধা-৫ উপ নির্বাচন সিসিটিভির মাধ্যমে সফলভাবে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন সিসি ক্যামেরায় মনিটরিং করা হচ্ছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ