[…]গভীর শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত […]গভীর শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

গভীর শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:আগস্ট ১৬, ২০১৭ , ৯:২৬ পূর্বাহ্ন
বিভাগ: জাতীয় সংবাদ

ইবার্তা টুয়েন্টিফোর ডেস্ক: গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় সারাদেশে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

এ উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। দপ্তরসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ছাড়াও শোক র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, কবিতা পাঠ, বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শন ও ভাষণ প্রচার, দোয়া মাহফিল ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে জেলার সকল সরকারি-বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালনের কার্যকম শুরু হয়।
সকল জেলা থেকে জেলা প্রশাসনের উদ্যোগে সকালে শোক র‌্যালি বের করা হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিশু-কিশোরদের বিভিন্ন সংগঠন ও শিশু একাডেমী, শিল্পকলা একাডেমি চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে। যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে যুবক ও যুব মহিলাদের মধ্যে ক্ষুদ্রঋন ও সনদপত্র বিতরণ করা হয়।

বিভিন্ন শ্রেনী পেশার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট শাহদাৎবরণকারী তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।