[…]জেগে উঠছে নির্যাতিত পুরুষরা! “পুরুষ নির্যাতন দমন আইন” পাশের দাবি […]জেগে উঠছে নির্যাতিত পুরুষরা! “পুরুষ নির্যাতন দমন আইন” পাশের দাবি

জেগে উঠছে নির্যাতিত পুরুষরা! “পুরুষ নির্যাতন দমন আইন” পাশের দাবি

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:আগস্ট ২১, ২০১৭ , ১১:৫৭ পূর্বাহ্ন
বিভাগ: অন্যরকম

ইবার্তা ডেস্ক: নারীদের নির্যাতনের শিকার অসহায় পুরুষরা ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে আন্দোলনের ডাক দিয়েছেন। এ লক্ষ্যে সারাদেশের অসহায় পুরুষদের অধিকার আদায়ে গঠন করা হয়েছে “পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন” নামে একটি সংগঠন। রোববার জাতীয় প্রেস ক্লাবের হলরুমে আয়োজিত এক আলোচনা সভায় ‘পুরুষ নির্যাতন দমন আইন’ পাশের দাবি জানিয়েছে এই সংগঠন।

পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলনের সভাপতি শেখ খায়রুল আলম বলেন, পুরুষরা ঘরে-বাইরে নির্যাতনে শিকার হচ্ছে। কিন্তু আত্মসম্মানের জন্য বলতে পারছে না। নারীদের নির্যাতনে ধুকে ধুকে মরছে পুরুষরা! পুরুষকে শায়েস্তা করার জন্য নারীরা যৌতুক ও নারী নির্যাতন মামলা দিয়ে থাকে। নারীদের আইনী সহায়তা দেওয়ার জন্য সংস্থা থাকলেও পুরুষদের জন্য নেই।

সভায় বক্তরা নারী-পুরুষ বৈষম্যের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে পুরুষ নির্যাতন দমন আইন প্রণয়নের দাবি জানান।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ড. মো: আলাউদ্দিন পিকে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া, ব্যারিস্ট্যার জাকির আহম্মেদ, আনোয়ার-ই-তাসলিমা, অ্যাডভোকেট কাওছার হোসাইন, এস এম জীবন প্রমুখ।

অন্যরকম - বিভাগের আরও সংবাদ



নির্বাচন বার্তা