[…]জলাবদ্ধতা থাকলে ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে না: ওবায়দুল কাদের […]জলাবদ্ধতা থাকলে ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে না: ওবায়দুল কাদের

জলাবদ্ধতা থাকলে ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে না: ওবায়দুল কাদের

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:আগস্ট ২১, ২০১৭ , ১২:৫২ অপরাহ্ন
বিভাগ: জাতীয় সংবাদ

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বৃষ্টি, বন্যা ও জলাবদ্ধতা অব্যাহত থাকলে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে না।
তিনি বলেন, টানা বৃষ্টি ও উজানের ঢলে দেশের মহাসড়কের কয়েকটি জায়গা ভেঙ্গে গেছে এবং অনেক জায়গায় ১ থেকে তিন কিলোমিটার করে সড়ক পানিতে ডুবে আছে। কিছু সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। পানি না সরলে এই পরিস্থিতি মোকাবেলা করা কঠিন হবে।
রোববার সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে দেশের বন্যা পরিস্থিতিতে সড়ক-মহাসড়কের অবস্থা তুলে ধরে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, গত কয়েকদিনের বন্যা ও জলাবদ্ধতায় দিনাজপুর থেকে গোবিন্দগঞ্জ পর্যন্ত রাস্তার ১০টি পয়েন্টে সড়ক ভেঙে গেছে। অতি বর্ষনের ভয়াবহতায় ২৩টি পয়েন্টে ১ থেকে তিন কিলোমিটার পর্যন্ত রাস্তা পানিতে ডুবে গেছে বলে জানান। এই পরিস্থিতিতে ঈদযাত্রা স্বস্তিদায়ক করা চ্যালেঞ্জের।

ওবায়দুল কাদের আরও বলেন, ঈদের আগে-পরে পাঁচদিন দেশের সব সিএনজি স্টেশন ২৪ ঘন্টা খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া ফিটসেন বিহীন কোন গাড়িতে পশু বহন করা নিষিদ্ধ ঘোষণা, ঈদের আগে এবং পরের ৩ দিন ওষুধ, কাঁচাপণ্য সহ জরুরি পণ্য-সামগ্রী পরিবহন ছাড়া ভারী যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সড়ক মহাসড়কে পশুর হাট বসানো যাবেনা। তবে ঈদের আগে এবং পরের পাঁচদিন দেশের সকল সিএনজি স্টেশন চব্বিশ ঘন্টা খোলা রাখার সিদ্ধান্ত সম্পর্কেও তিনি অবহিত করেন।

এছাড়া মেঘনা গোমতী সেতুতে অতিরিক্ত টোল প্লাজা বসানোর পাশাপাশি যানজট পর্যবেক্ষণে গুরুত্বপূর্ন মহাসড়কে ২৫ টি সিসিটিভি বসানো হবে বলে জানিয়েছেন সড়কমন্ত্রী।



নির্বাচন বার্তা