[…]বিএনপি-জামায়াতের সহিংসতার শিকার পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর অনুদান […]বিএনপি-জামায়াতের সহিংসতার শিকার পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর অনুদান

বিএনপি-জামায়াতের সহিংসতার শিকার পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর অনুদান

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:আগস্ট ২৪, ২০১৭ , ১:৪৮ পূর্বাহ্ন
বিভাগ: সংবাদ

২০১৪-১৫ সালে বিএনপি, জামায়াত-শিবিরের সন্ত্রাসীদের নৃশংসতায় নিহত পরিবার ও আহতদের মধ্যে আর্থিক অনুদানের চেক বিতরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে ঐ ঘটনায় হতাহতদের পরিবারের ২৪ জন সদস্যের মাঝে প্রধানমন্ত্রী এই আর্থিক অনুদানের চেক বিতরণ করেন।

প্রধানমন্ত্রী বিএনপি-জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের কথা স্মরণ করে বলেন, ২০১৩, ১৪ ১৫ এই তিনটি বছর বিএনপি’র আন্দোলনের নামে সাধারণ জনগণ অত্যাচার নির্যাতনের স্বীকার হয়। যাদের অনেকেই কষ্ট সহ্য করে মারাই গিয়েছে। অনেকে চিরদিনের মত পঙ্গুত্ববরণ করে নিতে বাধ্য হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস’র (বিএবি) এর পক্ষ থেকে দেয়া অনুদানের চেক গ্রহণ করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সংস্থাটির পক্ষ থেকে ৮৫ কোটি টাকা অনুদান প্রদান করা হয়।

এ সময় প্রধানমন্ত্রী ব্যাংকারদের দেশের সব রকম দুর্যোগের মুহূর্তে সহযোগিতার হাতকে প্রসারিত করে এগিয়ে আসায় ধন্যবাদ জানান।

জনগণের কল্যাণে এই অর্থ ব্যয় করা হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার বন্যার পানি কমে যাবার পর থেকেই নতুন ফসল উৎপাদনে পদক্ষেপ নেবে, কেননা পাহাড়ি ঢল এবং অতিবৃষ্টির কারণে সৃষ্ট এই বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

বন্যা পরবর্তিতে কোন ধরনের রোগ যেন ব্যাপক আকার ধারণ করতে না পারে সেজন্যও তাঁর সরকার পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়, সামরিক এবং বেসামরিক প্রশাসন এবং আওয়ামী লীগের নেতা-কর্মীরা বানভাসী জনগণের দুর্ভোগ লাঘবে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

তিনি বলেন, বন্যা দুর্গত এলাকার জনগণের মধ্যে পাঠ্য বই পুনরায় বিতরণ ও পানি কমার সঙ্গে সঙ্গে সড়ক মহাসড়কগুলোর সংস্থার কাজ শুরু করার কথা উল্লেখ করে শেখ হাসিনা আরও বলেন, তার সরকার জনগণের পাশে এসে দাঁড়াবার জন্য জোর প্রচেষ্টা অব্যাহত রেখেছে এবং সকল শ্রেনী পেশার মানুষ-কবি, শিল্পী, সাহিত্যিক সকলে সরকারের এই প্রচেষ্টায় সামিল রয়েছেন।

সংবাদ - বিভাগের আরও সংবাদ