[…]স্বাস্থ্যখাতে বিশ্বব্যাংক ও জিএফএফ ৫১৫ মিলিয়ন ডলার সহায়তা দিবে […]স্বাস্থ্যখাতে বিশ্বব্যাংক ও জিএফএফ ৫১৫ মিলিয়ন ডলার সহায়তা দিবে

স্বাস্থ্যখাতে বিশ্বব্যাংক ও জিএফএফ ৫১৫ মিলিয়ন ডলার সহায়তা দিবে

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:আগস্ট ২৯, ২০১৭ , ১১:২৮ পূর্বাহ্ন
বিভাগ: সংবাদ

আগামী ২০২২ সালের মধ্যে সমাপ্য কৌশলগত গুরুত্বপূর্ণ চতুর্থ খাত কর্মসূচি বাস্তবায়নে স্বাস্থ্যখাতে বিশ্বব্যাংক ও জিএফএফ ৫১৫ মিলিয়ন ডলার সহায়তা দিবে। সোমবার রাজধানীর জাতীয় অর্থনৈতিক কাউন্সিলের সম্মেলন কক্ষে সরকার ও বিশ্বব্যাংকের মধ্যে স্বাস্থ্য খাতে চতুর্থ জাতীয় স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি খাত কর্মসূচির জন্য ৫১৫ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

এ প্রকল্পের আনুমানিক ব্যয় ধরা হয়েছে এক হাজার ৪৮০ কোটি ডলার। এর মধ্যে বিশ্বব্যাংক ৫০০ মিলিয়ন ডলার এবং গ্লোবাল ফাইন্যান্সিং ফ্যাসিলিটিজ ১৫ মিলিয়ন ডলার সহায়তা করবে।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, স্বাস্থ্য খাতে সর্বোচ্চ স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে সরকার কাজ করে যাচ্ছে। স্বাস্থ্য খাতের অর্থ ব্যয়ের ক্ষেত্রে জবাবদিহিতা নিশ্চিত করতে সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। ন্যূনতম কোনো অভিযোগ পাওয়া মাত্রই তা খতিয়ে দেখে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে গত কয়েক বছরে অন্যান্য খাতের পাশাপাশি স্বাস্থ্য খাতেও উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। স্বাস্থ্য ও পুষ্টিমান উন্নয়নে বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়ার অনেক দেশের তুলনায় এগিয়ে রয়েছে বাংলাদেশ। আগামীতে চতুর্থ খাত কর্মসূচি যথাযথ বাস্তবায়নের মাধ্যমে জনগণের দোরগোড়ার স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার অঙ্গীকার পূরণে সরকার অনেকদূর এগিয়ে যাবে।



নির্বাচন বার্তা