[…]নোবিপ্রবিতে এ্যাপ্লাইড কেমেস্ট্রি’র প্রথম যুগপূর্তি উদযাপন […]নোবিপ্রবিতে এ্যাপ্লাইড কেমেস্ট্রি’র প্রথম যুগপূর্তি উদযাপন

নোবিপ্রবিতে এ্যাপ্লাইড কেমেস্ট্রি’র প্রথম যুগপূর্তি উদযাপন

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:সেপ্টেম্বর ২৩, ২০১৭ , ৫:১২ অপরাহ্ন
বিভাগ: শিক্ষাঙ্গন

মো: তাওহীদুল হক চৌধুরী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) এ্যাপ্লাইড কেমেস্ট্রি বিভাগের পক্ষ থেকে গতকাল শুক্রবার যুগপুর্তি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পানে আনন্দ শোভাযাত্রা ও কেক কাটার আয়োজন করা হয়। এক যুগ আগে মাত্র চারটি বিভাগ নিয়ে চালু হওয়া নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এ্যাপ্লাইড কেমেস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) একটি অন্যতম বিভাগ। তাই এ বিভাগের প্রথম যুগপুর্তিকে স্মরণীয় করে রাখতে এই বিভাগ দুই দিন ব্যাপী বর্নাট্য অনুষ্ঠানের আয়োজন করে।

সকাল ১০ ঘটিকার সময় প্রথমে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্র শেষ করে পরে পবিত্র কোরআন তিলায়াত ও কেক কাটার মাধ্যমে দুই দিন ব্যাপি এই অনুষ্ঠানের শুভ উদ্ধোধন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অডিটোরিয়ামে এ্যাপ্লাইড কেমেস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. ইউসুফ মিয়ার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপার্চায প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা ফরাজী হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর ড. এম মোক্তার হোসেন, এ্যাপ্লাইড কেমেস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠাকালিন শিক্ষক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সহসভাপতি ড. মো: আশ্রাফুল আলম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন সহ প্রমুখ গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

দুই দিন ব্যাপি এই অনুষ্ঠানটি সেমিনার, শোভাযাত্রা, সাংস্কৃতিক সন্ধ্যা, কনসার্ট, আলপনা উৎসব সহ নানা কর্মসূচীতে সাজানো হয়েছে।এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ জনপ্রিয় ব্যান্ড কুড়েঁঘর এর সংগিত পরিবেশনা।

এছাড়াও যুগপুর্তি উপলক্ষ্যে ‍“বর্ণশিখা” শিরোনামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়েছে।



ফিচার

কর্মসংস্থান

অপরাধ বার্তা