1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ই-টিকিটিংয়ের আওতায় আসছে আরও ১৫ পরিবহন

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩

অতিরিক্ত বাস ভাড়া ঠেকাতে রাজধানীর আরও ১৫টি পরিবহনে ই-টিকিটিং ব্যবস্থা চালুর সিদ্ধান্ত নিয়েছে মালিক সমিতি। রাজধানীর মোহাম্মদপুর, মিরপুর, গুলিস্তান ও আজিমপুর এলাকায় এসব বাস চলাচল করে।

রোববার (৮ জানুয়ারি) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির একাধিক নেতা বিষয়টি নিশ্চিত করেছে। এ বিষয়ে সোমবার (৯ জানুয়ারি) সমিতির কার্যালয়ে দুপুর ১২টায় সংবাদ সম্মেলনও ডাকা হয়েছে।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দফতর সম্পাদক সামদানী খন্দকারের সই করা এক আমন্ত্রণপত্রে জানানো হয়েছে, ঢাকা মহানগরীতে দ্বিতীয় পর্বে ১৫টি পরিবহন কোম্পানিতে ই-টিকিটিং চালুর বিষয়ে সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে আমন্ত্রণপত্রে।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি জানায়, ঢাকা মহানগরীর বাসগুলোতে প্রথম পর্যায়ের ই-টিকেটিং চালুর পর দ্বিতীয় পর্যায়ে বেশকয়েকটি রুটের বাসে ই-টিকেটিং ব্যবস্থা চালু করা হচ্ছে।

মোহাম্মদপুর, মিরপুর, গুলিস্তান ও আজিমপুর অঞ্চলের ১৫টি পরিবহন কোম্পানিতে এই ই-টিকিটিং ব্যবস্থা চালু করতে যাচ্ছে ঢাকার পরিবহন মালিকদের এই সমিতি। এ বিষয়ে পরিবহন মালিকরা সমিতির সিদ্ধান্তে একমত হয়েছেন।

অতিরিক্ত বাস ভাড়া ঠেকাতে মাসখানেক আগে চালু করা হয় ই-টিকিটিং ব্যবস্থা। শুরুর দিকে এই ব্যবস্থায় যাত্রীরা আস্থার সঙ্গে স্বস্তির নিঃশ্বাস ফেলেন। তবে ঢাকা পরিবহন মালিক সমিতির এই উদ্যোগ এখন অনেকটা মুখ থুবড়ে পড়েছে। এই অবস্থায় আরও ১৫টি পরিবহন আসছে ই-টিকেটিংয়ের আওতায়।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত