1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পিতৃহীন ও স্বামী পরিত্যক্তা ছাত্রীর পাশে ছাত্রলীগ

রাজবাড়ি জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২

রাজবাড়ির পিতৃহীন সাবেরা (ছদ্মনাম) সম্প্রতি যৌতুকের জন্য মারধর করতে থাকা স্বামীর সংসার ছেড়ে মায়ের কাছে চলে এসেছে। স্বামীর সাথে বিচ্ছেদ হয়ে যাওয়ার পর সে আবার পড়াশোনা শুরু করতে চায়। তবে তার এপথে বাধা হয়ে দাঁড়ায় চরম আর্থিক বিপর্যস্ত অবস্থা। তার এই কঠিন সময়ে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

সংগঠনটির পক্ষ থেকে তাকে কলেজে ভর্তি এবং পড়াশোনা চালিয়ে নেয়ার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বই খাতার পাশাপাশি তাকে নতুন পোশাকেরও ব্যবস্থা করে দেয়া হয়েছে।

জানা যায়, সাবেরার (ছদ্মনাম) বাসা রাজবাড়ী সদরে। তার বাবা তার মাকে ছেড়ে চলে যায় বেশ কয়েক বছর আগে।এরপর তার মা বাড়িতে বাড়িতে তেল বিক্রি করে তাকে বড় করে তোলে। সুখের আশায়, গত বছর ধারদেনা করে সাবেরার বিয়ে দিলেও যৌতুকের অত্যাচারে টিকেনি সে সংসার। সংগ্রামী সাবেরা নতুন করে আবার পড়াশোনা শুরু করতে চায়।

এসময় ছাত্রলীগের এমন সাড়ায় সে খুবই উচ্ছ্বসিত। ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে সে জানায়, শুধু ধন্যবাদ দিয়ে এ ঋণ শোধ করা যাবে না। তারা আমার জন্য যা করেছে, তা আপন ভাইও করে না।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ বলেন, এই একটি ধন্যবাদ আমাদেরকে অনুপ্রেরণা জোগায়। সারাদেশের এই প্রান্ত থেকে ওই প্রান্ত আমাদের নিত্য ছুটে চলা এ একটি ধন্যবাদ অর্জনের জন্য।


সর্বশেষ - জাতীয় সংবাদ