1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শহীদ ডা. ফজলে রাব্বি পার্ক উদ্বোধন

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪

রাজধানীর গুলশানে শহীদ ডা. ফজলে রাব্বি পার্কের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে পার্কের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

এসময় তিনি বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে আমাদের অঙ্গীকার ছিল ২৪টি পার্ক ও মাঠ নির্মাণ ও উন্নয়ন করে জনগণের জন্য উন্মুক্ত করে দেওয়া। শহীদ ডা. ফজলে রাব্বি পার্কের উদ্বোধনের মাধ্যমে আমরা জনগণকে দেওয়া অঙ্গীকার রক্ষা করতে পেরেছি। এর মাধ্যমে ২৪টি পার্ক ও মাঠের কাজ সম্পন্ন হলো। ফজলে রাব্বি পার্কটি একটি আধুনিক ব্যতিক্রমধর্মী পার্ক। এই পার্কের চারদিকে শব্দদূষণ রোধে জার্মানি থেকে আমদানিকৃত দৃষ্টিনন্দন ট্রান্সপারেন্ট নয়েজ ব্যারিয়ার দেওয়া হয়েছে। এর ফলে বাইরের তুলনায় পার্কের ভেতরে পঞ্চাশ শতাংশ কম নয়েজ থাকবে।

মেয়র বলেন, সবাই বলে বিদেশে দেখা যায় সুন্দর সুন্দর পার্ক। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি ডা. ফজলে রাব্বি পার্কসহ, শাহাবুদ্দিন পার্ক, শহীদ তাজউদ্দীন পার্ক এবং শহরের সবগুলো পার্ক আমরা দেশের সেরা স্থপতি ও প্রকৌশলীদের দিয়ে ডিজাইন করিয়েছি। সমাজের সর্বস্তরের মানুষের মতামত নিয়ে ডিজাইন করা হয়েছে। আমরা নারী, পুরুষ, যুবক, শিশুসহ সব বয়সের মানুষের সঙ্গে আলাপ করে পার্কের ডিজাইন করেছি। সবাইকে সম্পৃক্ত করে পার্কের ডিজাইন ও উন্নয়ন করায় ব্লুমবার্গ ফিলানথ্রফিস অ্যাওয়ার্ড অর্জন সম্ভব হয়েছে।

মেয়র আরও বলেন, এই পার্কটির উন্নয়ন কাজ শুরুর পর করোনার কারণে বেশ কিছুদিন দেরি হয়েছে। সোসাইটির সবাই আমাকে প্রতিনিয়ত বলতেন পার্কটি উদ্বোধন করতে কেন দেরি হচ্ছে, যে অবস্থায় আছে খুলে দেন। কিন্তু আজ উন্নয়ন কাজ সম্পন্ন হওয়ার পরে সবাই বুঝতে পেরেছে কেন সময়টা লেগেছে। এখানে ন্যাচারবেজড সবকিছু করা হয়েছে। আমরা আজকের উদ্বোধনী অনুষ্ঠানও কিন্তু উন্মুক্তভাবে করেছি। মানুষের সুবিধার বিষয় যেমন বিবেচনা করা হয়েছে তেমনি পাখিদের কথাও বিবেচনা করা হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ