1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রধানমন্ত্রীর জীবনদর্শন, আদর্শ ও কর্মধারা তরুণ প্রজন্মের জন্য অনুকরণীয় : স্পিকার

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৩ মার্চ, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনদর্শন, আদর্শ ও কর্মধারা তরুণ প্রজন্মের জন্য অনুকরণীয় ও আগামীর দিকনির্দেশক বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।
শুক্রবার (১২ মার্চ) ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’ শীর্ষক চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এ কথা বলেন। অনুষ্ঠানে স্পিকার ভার্চুয়ালি যুক্ত হন। এটিএন এন্টারটেইনমেন্ট লিমিটেডের আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চলচ্চিত্রের আবেদন অনেক গভীরে উল্লেখ করে শিরীন শারমিন চৌধুরী বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’ শীর্ষক চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ গ্রহণ খুবই প্রশংসনীয়। চলচ্চিত্রটিতে উঠে এসেছে ১৯৭৫ এর ১০ আগস্ট থেকে ১৫ আগস্ট এর নির্মম হত্যাযজ্ঞের আলেখ্যচিত্র, যা বর্তমান সময়ে বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ড পর্যন্ত বিস্তৃত। ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’ চলচ্চিত্রটিও তরুণ প্রজন্মের মাঝে সঠিক বার্তা পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
 
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা। আর সেই স্বাধীনতা রক্ষা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়ন ও নারী ক্ষমতায়নের রোল মডেল। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করে অর্থনীতিকে শক্তিশালী ভিত দিয়েছেন তিনি।
শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, ১৯৭৫ সালে জাতির পিতার নির্মম হত্যাকান্ডের পর প্রধানমন্ত্রী দেশে ফিরে এসে এ দেশের জনগণের উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের বিচার, যুদ্ধাপরাধীর বিচারের মাধ্যমে দেশকে বিচারহীনতার সংস্কৃতি থেকে মুক্ত করেছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মজিবুল হক এমপি, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কিউরেটর নজরুল ইসলাম খান এবং ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’ শীর্ষক চলচ্চিত্রটির পরিচালক অনন্যা রুমা প্রমুখ।
বক্তব্যের শেষে স্পিকার ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’ শীর্ষক চলচ্চিত্রটির শুভ মহরতের উদ্বোধন ঘোষণা করেন। একইসঙ্গে এটিএন বাংলার ধারাবাহিক অনুষ্ঠান ‘উন্নয়নে বাংলাদেশ’ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ