1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

উন্নতজাতের সবজি ও বীজ উৎপাদনে দেশসেরা মেহেরপুর

ই-বার্তা প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৪ মার্চ, ২০২২

সবজি ও সবজিবীজ উৎপাদনে বিশেষ অবদান বিবেচনায় শ্রেষ্ঠ জেলা নির্বাচিত হয়েছে মেহেরপুর। শাকসবজি উৎপাদনের মাধ্যমে শস্যের নিবিড়তা বাড়াতে, হেক্টরপ্রতি গড় ফলন সর্বোচ্চ ও দেশের সবজির চাহিদা পূরণে বিশেষ অবদান রাখায় জেলা পর্যায়ে প্রথম হয়েছে চুয়াডাঙ্গা, দ্বিতীয় নারায়ণগঞ্জ এবং তৃতীয় ঠাকুরগাঁও জেলা। সবজি ফসল গবেষণা ও প্রযুক্তি উদ্ভাবনে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কৃষি গবেষণা ইনস্টিটিউটকে পুরস্কৃত করা হয়েছে। গতকাল বিকালে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে কৃষি মন্ত্রণালয় আয়োজিত জাতীয় সবজি মেলা ২০২২-এর সমাপনী অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

এ সময় নিরাপদ সবজি উৎপাদনের জন্য কৃষি মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানান কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম। মেলায় অংশগ্রহণকারীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সচিব মো. সায়েদুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন পরিকল্পনা কমিশনের কৃষি, পানিসম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের সদস্য (সচিব) শরিফা খান, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাসানুজ্জামান কল্লোল, ড. মো. আব্দুর রৌফ, কমলারঞ্জন দাশ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম।


সর্বশেষ - জাতীয় সংবাদ