1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

১৫৪ কোটি ঘুষ নেওয়ার দায়ে ঢাকার সৌদি দূতাবাসের ২ সাবেক কর্মকর্তাকে গ্রেপ্তার 

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

ঘুষ নিয়ে বাংলাদেশি শ্রমিকদের ভিসা দেওয়ার অভিযোগে ঢাকার সৌদি দূতাবাসের ২ সাবেক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে সৌদি আরবের তদারকি ও দুর্নীতি দমন কর্তৃপক্ষ।

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ২জন সৌদি কর্মকর্তাকে বাংলাদেশি শ্রমিকদের কাছ থেকে ৫ কোটি ৪০ লাখ সৌদি রিয়াল (যা বাংলাদেশের মুদ্রায় প্রায় ১৫৪ কোটি টাকা) ঘুষ নেওয়ার অপরাধে তাদের গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত গ্রেপ্তারকৃতরা হলেন- ঢাকার সৌদি দূতাবাসের কনস্যুলার বিভাগের সাবেক প্রধান ও উপরাষ্ট্রদূত আবদুল্লাহ ফালাহ মুদাহি আল-শামারি এবং কনস্যুলার বিভাগের উপপ্রধান খালেদ নাসের আয়েদ আল-কাহতানি।

তথ্যে জানা গেছে, শ্রমিকদের ভিসা দেওয়ার বিনিময়ে ওই ২জন সাবেক কর্মকর্তা বাংলাদেশিদের নিকট হতে ৫ কোটি ৪০ লাখ রিয়াল আদায় করেছেন।ঘুষের এই অর্থের একটি অংশ সৌদি আরবে পাঠানোর কথা স্বীকার করেছে তারা এবং বাকিটা সৌদি আরবের বাইরের দেশে বিনিয়োগ করেছেন।

আরো জানা গেছে, রিক্রুটিং এজেন্সি থেকে ঘুষ নিয়ে ওয়ার্ক পারমিট দেওয়ার অভিযোগে সৌদি দূতাবাসের তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে বরখাস্ত হওয়া তৃতীয় কর্মকর্তার নাম পরিচয় এখনও জানা যায়নি।

নাম পরিচয় প্রকাশ না করে সৌদি আরবের রিক্রুটিং এজেন্সিগুলো দূতাবাসের কর্মকর্তাদের ভিসা বাণিজ্যের ব্যাপারে দেশটির তদারকি এবং দুর্নীতি দমন কর্তৃপক্ষকে তথ্য দিলে তারা তদন্তে নামে এবং সত্যতা খুঁজে পায়।


সর্বশেষ - জাতীয় সংবাদ