1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সাংবাদিকদের ‘জবাই’ করতে চাওয়া সেই উগ্রবাদী বক্তা আটক

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

উস্কানিমূলক বক্তব্য ও সাংবাদিকদের প্রত্যক্ষ হত্যার হুমকি দেওয়ার অভিযোগের ভিত্তিতে ময়মনসিংহ থেকে ওয়াসিক বিল্লাহ নোমানী নামে এক উগ্রবাদী বক্তাকে আটক করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। রবিবার সন্ধ্যায় ময়মনসিংহ সদরের সানকিপাড়ায় নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়

আটককৃত ওয়াসিক বিল্লাহ নোমানী, সামাজিক সংগঠন খায়রুল উম্মাহের জেলা সেক্রেটারি। তাকে রবিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় ময়মনসিংহ সদরের সানকিপাড়ায় নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়।
এ বিষয়ে ময়মনসিংহ পুলিশ সুপার (এসপি) আহমর উজ্জামান বলেন, ওয়াসিক বিল্লাহ ধর্মীয় বিষয়কে পুঁজি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন, যা ধর্মীয় বিভাজন সৃষ্টিসহ সাধারণ জনগণের মনে ভুল নির্দেশনা সৃষ্টি করতে পারে।

তিনি আরও বলেন, তাকে এইসব অভিযোগের ভিত্তিতেই আটক করা হয়েছে এবং বর্তমানে নোমানী পুলিশ হেফাজতে রয়েছে। সোমবার তাকে আদালতে নেওয়া হবে।
সম্প্রতি, নোমানীর বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যেখানে তাকে খেলাফত প্রতিষ্ঠার জন্য সাংবাদিকদের “জবাই” করার হুমকি দিতে দেখা যায়।
উল্লেখ্য, ওয়াসিক বিল্লাহ নোমানি ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। তিনি হিন্দু ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বলে জানা গেছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ