1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পূর্ণ গতিতে চলছে টেকনাফে ২টি অর্থনৈতিক অঞ্চলের কাজ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৬ এপ্রিল, ২০২২

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলার সম্ভাবনাময় পর্যটন উপশহর টেকনাফের ২টি টুরিস্ট স্পট বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল নাফ ট্যুরিজম ও সাবরাং খুরের মুখ ট্যুরিজমের মাটি ভরাটের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

ইতিমধ্যে প্রকল্প সমূহের ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি কাজ ২০২৩ সালের মধ্যে শেষ হবে বলে আশা করা যাচ্ছে। সাবরাং ট্যুরিজম প্রায় ১৩ শ ৫০ একর ও নাফ ট্যুরিজমের প্রায় ৯ শত ৩০ একর জমিতে থ্রি ও ফাইভ স্টার মানের আন্তর্জাতিক হোটেল মোটেল, কটেজ, রেস্টুরেন্ট, শিল্প কারখানা, ঝুলন্ত ব্রিজ, কেবল কার, বন্দরসহ বিভিন্ন বিনোদন কেন্দ্র গড়ে তোলা হবে বলে সূত্রে জানা যায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয় অর্থনৈতিক অঞ্চলগুলো এ কার্যক্রম সার্বিকভাবে দেখাশোনা করছেন। এতে এই অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন, পর্যটকদের আকর্ষণীয় স্থান বেকারত্ব দূরীকরণসহ এলাকার ব্যাপক উন্নয়ন সাধিত হবে বলে সচেতন মহলের অভিমত।

সারা বাংলাদেশ ১০০ টিরও বেশি অর্থনৈতিক অঞ্চলের কাজ চলছে। তবেই সীমান্ত উপজেলা টেকনাফের অর্থনৈতিক অঞ্চলগুলোর অধিকতর গুরুত্ব দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে,যাতে দ্রুত সময়ে এর উন্নয়ন কাজ শেষ করে কার্যক্রম আরম্ভ করা যায়। ইতিমধ্যে জাপান, চীনসহ বিভিন্ন দেশ আন্তর্জাতিক মানের হোটেল মোটেল, কটেজ ও শিল্প কারখানা গড়ে তোলার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। এমনকি দুই একটি হোটেল বরাদ্দ নিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ