1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শাহ আমানত বিমানবন্দরে ২ কোটি টাকার সোনার বারসহ যাত্রী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা এক যাত্রীর কাছে মিলেছে ২৪টি সোনার বার। এসব সোনারবারসহ তাকে আটক করা হয়েছে। উদ্ধারকৃত সোনারবারগুলোর বাজারমূল্য ২ কোটি ১ লাখ ৬০ হাজার টাকা।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৫ এপ্রিল) কাস্টমস গোয়েন্দা এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) যৌথভাবে অভিযান চালিয়ে ওই যাত্রীকে আটক করে। বিষয়টি নিশ্চিত করেছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর চট্টগ্রামের যুগ্ম পরিচালক মো. সাইফুর রহমান।

আটক যাত্রীর নাম মোহাম্মদ আতিক উল্লাহ। তিনি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার বাসিন্দা। ওই যাত্রী এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে শারজাহ থেকে সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর চট্টগ্রামের যুগ্ম পরিচালক মো. সাইফুর রহমান বলেন, ওই যাত্রী কৌশলে কোমরের বেল্টের ভেতরে লুকিয়ে সোনার বারগুলো এনেছেন। বোর্ডিং ব্রিজ থেকে অনুসরণ করে বিমানবন্দরের ইমিগ্রেশন লাউন্সে ওই যাত্রীকে আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে ২৪টি ২৪ ক্যারেটের সোনার বার উদ্ধার করা হয়। এ ছাড়া ২২ ক্যারেটের ১০০ গ্রাম স্বর্ণালংকারও উদ্ধার করা হয়। এসব সোনার ওজন ২ কেজি ৭৯৬ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য ২ কোটি ১ লাখ ৬০ হাজার টাকা।

আটককৃত যাত্রীর বিরুদ্ধে পতেঙ্গা থানায় ফৌজাদারি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ