1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নারীবান্ধব বিপণন কর্মসূচিতে যুক্ত হলো আনসার ভিডিপি

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩

রাজধানীর ধানমন্ডির রাপা প্লাজায় জয়িতা আনসার ভিডিপি বিপণন কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন আনসার ভিডিপি লেডিস ক্লাবের সভানেত্রী এবং জয়িতা আনসার ভিডিপি বিপণন উদ্যোগের প্রধান উপদেষ্টা শিমুল আমিন।

এ বিপণন কেন্দ্রের মাধ্যমে বাহিনীর নারী উদ্যোক্তারা হস্ত ও কুটিরশিল্পে তৈরি গৃহসজ্জা ও পোশাকসামগ্রী বিপণনে সুযোগ পাবেন। আনসার ভিডিপি ঢাকা রেঞ্জের তত্ত্বাবধানে এই বিপণন কর্মসূচি পরিচালিত হবে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকালে এই বিপণন কেন্দ্রটি উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আনসার ভিডিপি ঢাকা রেঞ্জের উপমহাপরিচালক ফাতেমা সুলতানা, সাধারণ সম্পাদক খুরশিদা ইসলাম ও বাহিনীর কর্মকর্তারা।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সম্প্রতি জয়িতা ফাউন্ডেশন থেকে ঢাকা শহরের ধানমন্ডি এলাকায় অবস্থিত রাপা প্লাজায় একটি বিপণন কেন্দ্রের বরাদ্দ দেওয়া হয়।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এ দেশের জন সম্পৃক্ত একটি বিশাল বাহিনী, যার সদস্য সংখ্যা প্রায় ৬১ লাখ। বাহিনীর প্রায় ৩০ লাখ নারী সদস্য দেশের প্রান্তিক জনগোষ্ঠীর অন্তর্ভুক্ত। তারা বিভিন্ন সময়ে এ বাহিনীর নানামুখী পেশাভিত্তিক প্রশিক্ষণ গ্রহণ করে নানা রকম পোশাক ও গৃহসজ্জাসামগ্রী তৈরি করেন। এর মধ্যে সালোয়ার-কামিজ, শিশুদের পোশাক, পাঞ্জাবি, নকশিকাঁথা, বিছানার চাদর, শতরঞ্জি এবং নানা ধরনের শো-পিস তৈরি করে থাকেন।

জয়িতা আনসার ভিডিপি উদ্যোগের মাধ্যমে বাহিনীর এসব সদস্য জয়িতা ফাউন্ডেশনের নারীবান্ধব বিপণন কর্মসূচিতে যুক্ত হলো। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এ উদ্যোগ প্রান্তিক নারী সমাজকে উপার্জনমুখী করে নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বিশেষ গুরুত্ব বহন করবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ