1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নকল কফি বিক্রি; কারওয়ান বাজারে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১০ মে, ২০২৪

রাজধানীর কারওয়ান বাজারে নকল কফি বিক্রির অভিযোগে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় প্রতিষ্ঠানগুলোকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৯ মে) অভিযানকালে কারওয়ান বাজারের কিচেন মার্কেটে হাজী মিজান স্টোর, মক্কা স্টোর ও ইউসুফ স্টোর নামে প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস। এসময় আরও উপস্থিত ছিলেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার।

অভিযানে দেখা যায়, ওই তিন প্রতিষ্ঠানে নেসলে কোম্পানির ২১০ গ্রামের নকল নেসক্যাফে কফি বিক্রি করা হচ্ছে। এসময় হাজী মিজান স্টোরকে ২০ হাজার, মক্কা স্টোরকে ৩০ হাজার ও ইউসুফ স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ওই তিন দোকান থেকে ১১৭ জার নকল কফি জব্দ করা হয়।

এসব নকল কফি বেগমবাজার ও গুলশান এলাকা থেকে সরবরাহ করা হয় বলে সেখানকার ব্যবসায়ীরা জানিয়েছেন।

একই দিন ভোক্তা অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শরিফুল ইসলাম কালিয়াকৈরের আখি সাথী আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করেন। এসময় খাবার অনুপযোগী ক্ষতিকর রঙযুক্ত আইসক্রিম তৈরি করতে দেখা যায়। পরে প্রকাশ্যে এসব আইসক্রিম ধ্বংস করা হয়। প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ৫০ হাজার জরিমানা করা হয়। ফ্যাক্টরিটিতে বিএসটিআইয়ের লাইসেন্স নিয়ে পরবর্তী কার্যক্রম পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছে।

 


সর্বশেষ - জাতীয় সংবাদ