1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দক্ষিণ আফ্রিকায় বারে বন্দুক হামলা, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১০ জুলাই, ২০২২

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের কাছের শহর সোয়েটোতে একটি পানশালায় (বার) অন্তত ১৫ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। রোববার (১০ জুলাই) দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে। খবর বিবিসি।

শনিবার (৯ জুলাই) মধ্যরাত থেকে রোববার (১০ জুলাই) ভোর পর্যন্ত গোলাগুলির ঘটনা ঘটে। দেশটির পুলিশের কর্মকর্তা ইলিয়াস মাওলা জানায়, ‘আমাদের ভোর বেলা ডাকা হয়েছিল। ঘটনাস্থলে পৌঁছে ১২ জনের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হই।’

তিনি আরও বলেন, ‘আহত অবস্থায় ১১ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে হাসপাতালে আরও তিন জন মারা যান। ফলে সংখ্যা বেড়ে ১৫ জনে পৌঁছেছে।’

পুলিশপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ইলিয়াস মাওলা বিবিসিকে জানান, গুলিবর্ষণের ঘটনাটি ‘পানশালার নিরীহ খদ্দেরদের ওপর একটি ঠাণ্ডা মাথার হামলা’ বলে মনে করা হচ্ছে।

সোয়েটোর পুলিশ কার্যালয় থেকে প্রকাশিত একটি প্রেস বিবৃতিতে বলা হয়েছে, বন্দুকধারীরা বারে প্রবেশ করার সময় রাইফেল ও ৯ এমএম পিস্তল নিয়ে সজ্জিত ছিল। পুলিশ সন্দেহভাজনদের সন্ধান করছে, যাদের পরিচয় এখনও অজানা।

দক্ষিণ আফ্রিকায় গোলাগুলি অস্বাভাবিক কিছু নয়। এর সঙ্গে প্রায়ই সংঘবদ্ধ চক্র বা মদ্যপানের সম্পর্ক থাকে। তবে ১৫ জন নিহতের বিষয়টি একটি ব্যতিক্রমী উচ্চ মৃত্যুর সংখ্যা। দেশটির পূর্ব লন্ডন শহরের একটি বারে ২১ জন তরুণের গ্যাস বা বিষ প্রয়োগে মৃত্যুর ঘটনার কিছুদিন পরেই এটি ঘটল।

জোহানেসবার্গের বৃহত্তম জনপদ সোয়েটো জেলার অরল্যান্ডোতে ওই পানশালাটি (বার) অবস্থিত।

 


সর্বশেষ - জাতীয় সংবাদ