1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩

চট্টগ্রাম-১০ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন মহিউদ্দিন বাচ্চু। সোমবার (৩ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীএ সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে এ কথা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘আজকে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় চট্রগ্রাম-১০ আসনে মহানগর ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সভাপতি মহিউদ্দিন বাচ্চুকে মনোনয়ন দেয়া হয়েছে।’

বাচ্চু চট্টগ্রাম মহানগর যুবলীগ ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি। ২০১৮ সালের নির্বাচনেও চট্টগ্রাম-১০ আসনে প্রার্থী হতে আগ্রহী ছিলেন তিনি। তবে বর্ষীয়ান নেতা আফছারুল আমীন সেবার ক্ষমতাসীন দলের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিন বারের এমপি, সাবেক মন্ত্রী আফছারুল ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ২ জুন মারা যান।

এর আগে গত ২৪ থেকে ২৬ জুন আসনটির জন্য মনোনয়ন ফরম বিতরণ করে আওয়ামী লীগ। এ সময়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোট ২৩ জন প্রার্থী।

আগামী ৩০ জুলাই চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় হচ্ছে ৪ জুলাই, মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই, আফিস নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ই জুলাই, প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই।


সর্বশেষ - জাতীয় সংবাদ