1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হাজার কোটি টাকার রাজস্ব আদায়ের রেকর্ড করলো দক্ষিণ সিটি

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

রাজস্ব আদায়ে হাজার কোটি টাকা অতিক্রমের রেকর্ড গড়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গত অর্থবছরে ডিএসসিসি এক হাজার ৩২ কোটি টাকা রাজস্ব আয় করেছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেলে করপোরেশনের দ্বিতীয় পরিষদের সভায় এ কথা জানান মেয়র শেখ ফজলে নূর তাপস। সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে এই সভা হয়।

মেয়র বলেন, আমাদের লক্ষ্য ছিল এই সিটি করপোরেশনকে একটি স্বয়ংসম্পূর্ণ, আত্মনির্ভরশীল ও মর্যাদাপূর্ণ সংস্থা হিসেবে প্রতিষ্ঠিত করা। আমাদের কাউন্সিলররা ও কর্মকর্তাদের ঐকান্তিক চেষ্টা এবং দূরদর্শী নেতৃত্বে সেই লক্ষ্য অর্জনে সক্ষম হয়েছি, সফল হয়েছি। আমরা বিগত অর্থবছরে এক হাজার ৩২ কোটি টাকা রাজস্ব আয় করেছি। এর মাধ্যমে রাজস্ব আদায়ে হাজার কোটি টাকা অতিক্রমের নতুন মাইলফলক সৃষ্টি হয়েছে।

ঢাকাবাসীর স্বপ্ন পূরণে দক্ষিণ সিটি করপোরেশন কাজ করে যাচ্ছে উল্লেখ করে শেখ তাপস বলেন, যে সিটি করপোরেশন একসময় কর্মকর্তা-কর্মচারীদের বেতন দিতে হিমশিম খেত, পরিচালন ব্যয়ে ঘাটতি হতো, আপনাদের সবার প্রচেষ্টায় আমরা সেই দৈন্যদশা অতিক্রম করেছি। আমরা আত্মনির্ভরশীল হয়েছি। এর মূল কারণ হলো আমাদের ওপর ঢাকাবাসীর আস্থা বেড়েছে। একই সঙ্গে আমাদের ওপর ঢাকাবাসীর প্রত্যাশাও বৃদ্ধি পেয়েছে। আমরা এখন আত্মবিশ্বাসী যে, ঢাকাবাসীর প্রত্যাশা পূরণের সক্ষমতা বাড়ছে।

বোর্ড সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২০২৩-২৪ অর্থবছরের ৬ হাজার ৭৫১ কোটি ৫৬ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়। এছাড়া ২০২২-২৩ অর্থবছরের সংশোধিত বাজেটও অনুমোদন দেওয়া হয়।

বোর্ড সভায় করপোরেশনের ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাদল সরদারকে ‘শ্রেষ্ঠ কাউন্সিলর’হিসেবে পুরস্কার দেওয়া হয়। তিনি ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ পান।

এছাড়া করপোরেশনের সচিব আকরামুজ্জামান, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার, অঞ্চল-২ এর স্বাস্থ্য পরিদর্শক মোহা. কামরুল হাসান এবং সংস্থাপন শাখার অফিস সহায়ক মো. মোস্তফাকে দেওয়া হয় শুদ্ধাচার পুরস্কার। পুরস্কার হিসেবে এই কর্মকর্তা-কর্মচারীরা তাদের এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ, একটি ক্রেস্ট ও একটি সনদ পান।


সর্বশেষ - জাতীয় সংবাদ