1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দখলকৃত ২৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৩১ আগস্ট, ২০২২

ব্রাহ্মণবাড়িয়ায় ২৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা সড়ক ও জনপথ বিভাগ। মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে শহরের রামরাইল থেকে ভাদুঘর এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় একে একে গুঁড়িয়ে দেয়া হয় ২৫ স্থাপনা।

অভিযান সম্পর্কে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্যাট ফয়সাল আহমেদ বলেন, সড়ক ও জনপথ বিভাগের অধিগ্রহণ করা জায়গায় মহাসড়কটি সম্প্রসারণ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এজন্যই মহাসড়কের রামরাইল থেকে কাউতলী পর্যন্ত যেসব অবৈধ দখলদার আছে, তাদের উচ্ছেদ করা হচ্ছে। এখানে দোকানপাট, ভবনসহ বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর আগে দখলদারকে নোটিশ দেয়া হয়েছিল। পরে লাল দাগ দিয়ে সতর্ক করা হয়। দুদিন আগে মাইকিংও করা হয়। এরপরে আজ তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী ডেইজি রায় টুম্পা বলেন, আমাদের অধিগ্রহণ করা জায়গা যারা অবৈধভাবে দখল করে রেখেছিল, তাদের বিরুদ্ধে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। উচ্ছেদের আগে তাদের বেশ কয়েকবার নোটিশ দিয়ে অবৈধ স্থাপনাগুলো সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছিল। পরে মাইকিং করা হয়। এরপরও স্থাপনাগুলো উচ্ছেদ না হওয়ায় আজ অভিযান পরিচালনা করা হয়। তাদের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ এমরানুল ইসলাম বলেন, ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

বুধবারও (৩১ আগস্ট) অনুরূপভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।


সর্বশেষ - জাতীয় সংবাদ