1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কক্সবাজারে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, আটক ১

বিশেষ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩

কক্সবাজারের রামুর ঈদগড় পাহাড়ি এলাকায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব। যেখানে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও গোলাবারুদসহ একজন অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার গভীর রাতে ঈদগড়ের পাহাড়ে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় র‍্যাব।

আজ শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত সহকারী পুলিশ সুপার (আইন ও গণমাধ্যম) আবু সালাম চৌধুরী।

তিনি জানান, ঈদগড় ইউনিয়নের তেলখোলাস্থ পানিস্য এলাকার কালুর বাড়ির পিছনে দুর্গম পাহাড়ে অভিযান পরিচালনা করে অস্থায়ী তাঁবু টাঙ্গানো একটি স্থানে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাই আমরা।

র‌্যাবের অভিযান টের পেয়ে চক্রের সদস্যরা পালিয়ে গেলেও অস্ত্র তৈরির কারিগর আনোয়ারকে আটক করা হয়।

এসময় ১টি দেশীয় তৈরি বন্দুক, ১টি দেশীয় তৈরি একনলা শিসা বন্দুক, ১০ রাউন্ড এমজি’র গুলি, ৫০ রাউন্ড এসএমজি’র গুলি, ০৮ রাউন্ড গুলির খালি কার্তুজ, ১৫টি শিসা, ১টি ছেনি, ১টি হাতুড়ি, ১টি বাইশ, ২টি রেত, ১টি প্লাস, ৫টি সুপার গ্লু গাম, ৫০ গ্রাম বারুদ এবং ১৫০টি বিয়ারিং বল উদ্ধার করা হয়।

আটককৃত ব্যক্তি খরুলিয়ার মুছা আলীর ছেলে আনোয়ার হোসেন।

আবু সালাম চৌধুরী আরো জানান, তৈরিকৃত এসব অস্ত্র ও গোলাবারুদ কক্সবাজার শহর ও রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের এলাকায় অবৈধভাবে বিভিন্ন দুষ্কৃতিকারীদের নিকট বিক্রয় ও সরবরাহ করে আসছিলেন তারা।

অস্ত্র তৈরির কারিগর আনোয়ারের দেয়া তথ্যের ভিত্তিতে অন্যান্য আসামিদের গ্রেপ্তারে পাহাড়ে অভিযান অব্যাহত আছে বলে জানান এই কর্মকর্তা৷


সর্বশেষ - জাতীয় সংবাদ