1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চীনের প্রেসিডেন্ট শি জিন পিংকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৪ অক্টোবর, ২০২২

চায়না কমিউনিস্ট পার্টির (সিপিসি) সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হওয়ায় শি জিন পিংকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চীনের প্রেসিডেন্ট শি জিন পিংকে অভিনন্দন জানিয়ে রোববার বার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে প্রধানমন্ত্রীর প্রেস উইং।

চীনের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও প্রসারিত করা, দুই দেশের জনগণের মধ্যে বন্ধুত্বের বন্ধন দৃঢ় করা এবং আঞ্চলিক ও বিশ্বে শান্তি-স্থিতিশীলতা উন্নয়নে দেশটির সঙ্গে কাজ করতে বাংলাদেশের ইচ্ছের কথাও তুলে ধরেছেন বঙ্গবন্ধুকন্যা।

চিঠিতে শেখ হাসিনা বলেন, ‘আপনার পুননির্বাচন চীনের নাগরিক ও সিপিসির অনুসারীদের আপনার নেতৃত্ব, সাফল্য এবং দৃষ্টিভঙ্গির প্রতি আস্থার উপযুক্ত স্বীকৃতি। সিপিসির ২০তম কংগ্রেস সফলভাবে শেষ হওয়ায় আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।’

২০১২ সালে প্রথমবার সিপিসির সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়েছিলেন প্রেসিডেন্ট শি। ২০২০ সালের মধ্যে সমৃদ্ধ সমাজ গঠনের যে লক্ষ্য তিনি স্থির করেছেন বাংলাদেশ তা প্রশংসার সঙ্গে পর্যবেক্ষণ করেছে বলে চিঠিতে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘উদ্ভাবন, অর্থনৈতিক নীতি, জনকেন্দ্রিক উন্নয়ন দর্শন এবং বহুমাত্রিক সংস্কারের মাধ্যমে একটি আধুনিক সমাজতান্ত্রিক দেশ গঠনে চীনকে একটি নতুন মাত্রায় নিয়ে যেতে আপনার সংকল্প ও নির্দেশনার প্রশংসা করি আমরা। সহযোগিতার ক্ষেত্র তৈরির মধ্য দিয়ে ভবিষ্যৎ সম্প্রদায় গড়ে তুলতে আপনার প্রচেষ্টাকে স্বাগত জানাই।

‘উন্নয়নশীল দেশগুলোর আর্থসামাজিক উন্নয়ন আকাঙ্ক্ষার প্রতি আপনার অব্যাহত সমর্থনের প্রশংসা করি। আমি বিশ্বাস করি আপনি এই চ্যালেঞ্জিং সময়ে বিশ্বব্যাপী শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে আরও অবদান রাখবেন।’

শুভেচ্ছাবার্তায় ২০১৬ সালের অক্টোবরে প্রেসিডেন্ট শির বাংলাদেশ সফরের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী। ওই সফরকে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের ‘সহযোগিতার কৌশলগত অংশীদারত্ব’ হিসেবে চিহ্নিত করা হয়েছিল।

বার্তায় ২০১৯ সালে নিজের চীন সফরের কথাও উল্লেখ করেন শেখ হাসিনা।

শি জিন পিংয়ের অব্যাহত সাফল্য ও সুস্বাস্থ্য এবং আগামী দিনে সিপিসির সদস্য ও প্রতিনিধিদের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন প্রধানমন্ত্রী।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

চট্টগ্রাম-ঢাকা-আশুগঞ্জ নৌপথ খনন ও টার্মিনাল করবে সরকার

কোনো জমি অনাবাদি না রেখে চাষাবাদ বাড়ানোর তাগিদ শেখ হাসিনার

হাইপারসনিক ক্ষেপণাস্ত্রে সজ্জিত যুদ্ধজাহাজ মোতায়েন করলো মস্কো

আমাদের যতটুকু ব্যবস্থা আছে, সেটুকু নিয়েই আমরা চলবো : প্রধানমন্ত্রী

শেখ হাসিনার অর্থনৈতিক চিন্তাজ্ঞান ও সুগঠিত নেতৃত্ব

জি–২০ সম্মেলন: আশা-আশঙ্কার ভূ-রাজনীতি

বৈদেশিক রপ্তানি আয়ে নারীর অবদান বাড়ছে

শৃঙ্খলা এবং চেইন অব কমান্ড বাহিনীর সবচেয়ে গুরুত্বপূর্ণ চালিকাশক্তি

পাইপলাইনের মাধ্যমে ভারত থেকে ডিজেল আসবে: শেখ হাসিনা

প্রতিবেশী দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকলে উন্নয়ন নিশ্চিত: শেখ হাসিনা