1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ছিনতাই প্রতিরোধে মাঠে নেমেছে ডিএমপির টাস্কফোর্স 

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

ঢাকা মহানগরীর সাম্প্রতিক অপরাধ কার্যক্রম পর্যালোচনায় দেখা যায়, বিভিন্ন থানা এলাকার ছিনতাই সংক্রান্ত অপরাধ সংঘটিত হচ্ছে। ছিনতাইয়ে জড়িতদের আদালতে সোপর্দ করার পর জামিনে মুক্তি পেয়ে ফের একই অপরাধে জড়িত হন তারা। ঢাকা মহানগরীকে ছিনতাইমুক্ত করে নগরবাসীর নিরাপদ ও নির্বিঘ্নে চলাচল নিশ্চিতকরণ এবং অপরাধ ভীতি দূর করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান সই করা এক অফিস আদেশে গত ৭ অক্টোবর ১৯ সদস্যবিশিষ্ট এ টাস্কফোর্স গঠন করা হয়।

মঙ্গলবার (১০ অক্টোবর) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন জানান, ছিনতাইয়ের মত অপরাধ নিয়ন্ত্রণ করে সম্মানিত নগরবাসীদের নিরাপদ রাখতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বদ্ধপরিকর। ছিনতাইকারীরা কখন, কোথায়, কোন প্রক্রিয়ায় ছিনতাই করে সে সংক্রান্ত তথ্য সংগ্রহ, প্রতিরোধ ও ছিনতাই সংঘটিত হলে ছিনতাইকারীকে আইনের আওতায় আনা এ টাস্কফোর্সের উদ্দেশ্য।

ডিএমপি সদরদপ্তরের উপ-পুলিশ কমিশনার (ক্রাইম বিভাগ) শচীন চাকমাকে সভাপতি করে ১৯ সদস্যবিশিষ্ট টাস্কফোর্স গঠন করা হয়েছে। টাস্কফোর্সের অন্য সদস্যরা হলেন- ডিএমপি সদরদপ্তরের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ক্রাইম-১) একজন, ডিএমপির আটটি অপরাধ বিভাগের আটজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, গোয়েন্দা পুলিশের আটজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার/সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) একজন।

সম্প্রতি ডিএমপির ৩৬তম পুলিশ কমিশনার হিসেবে গত ৩০ সেপ্টেম্বর যোগদান করেন হাবিবুর রহমান। গত সোমবার (২ অক্টোবর) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে ‘কমিশনার’স মিট দ্য প্রেস’ প্রোগ্রামে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ঢাকা মহানগরীতে ছিনতাই প্রতিরোধে একটি টাস্কফোর্স গঠন করার কথা জানিয়েছিলেন তিনি।


সর্বশেষ - জাতীয় সংবাদ