1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সাবিনা পেলেন ব্যালন ডি’অর!

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৯ নভেম্বর, ২০২২

ব্যালন ডি অর হাতে সাবিনা! অবাক করার মত বিষয় হলেও সংবর্ধনা অনুষ্ঠানে সাফ জয়ী অধিনায়ককে এভাবেই সম্মানিত করেছে বাফুফের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান। বাংলাদেশ নারী ফুটবলের ঐতিহাসিক অর্জনের প্রধান রূপকার যে তিনিই। এমন সম্মাননা তারই প্রাপ্য।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হয়ে মঙ্গলবার (০৮ নভেম্বর) সাবিনা খাতুন বলেন, ‘আমি সবসময় চাই নিজের সর্বোচ্চটা দিয়ে খেলার। খেলার মাধ্যমে মানুষকে উৎসাহী করার চেষ্টা করি। দিন শেষে যখন সাফল্য আসে, তখন নিজের কাছে আলাদা একটা ভালো লাগা কাজ করে।’

বাফুফের নারী উইংয়ের সঠিক পরিকল্পনা আর পরিচর্যায় আজ বিজয়ের গল্প লিখেছে নারীরা। বিভিন্ন সময় যে দলকে সংবর্ধনায় সিক্ত করে অনুপ্রেরণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী ফুটবলের আজকের এই অবস্থানের জন্য বঙ্গবন্ধু কণ্যার অবদান অনস্বীকার্য বলে মনে করে ফুটবল ফেডারেশন।

নারী উইংয়ের সভাপতি মাহফুজা আক্তার কিরণ প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে বলেন, ‘প্রধানমন্ত্রী নারী ফুটবল দলকে অনেক ভালোবাসেন। তিনি সব সময় আমাদের পাশে থাকেন এবং আমাদেরকে সমর্থন জোগান। ওনার সমর্থনই আমাদের কাছে অনেক কিছু, এর বাইরে চাওয়ার আর কিছু নেই।

মূল দল ইতিহাস রচনা করেছে। ঘরের মাঠে চ্যাম্পিয়নশিপ জিততে লড়ছে তাদের অনুজরা। দেশের নারী ফুটবলের পাইপলাইন এখন অনেক সমৃদ্ধ বলে মনে করে ম্যানেজমেন্ট।

নারী ফুটবল দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু বলেন, ‘মূল লক্ষ্যটা ছিল সাফকে নিয়ে। সারা বাংলাদেশের মানুষও এ সাফের দিকে তাকিয়ে ছিল। আমরা সেটা অর্জন করতে সক্ষম হয়েছি। আমাদের পাইপলাইনও এখন অনেক শক্ত। আশা করি ভবিষ্যতেও এমন ধারাবাহিকতা বজায় থাকবে।’

দক্ষিণ এশিয়া ফৃটবলে ইতিহাস রচনার পর স্বপ্ন এবার এএফসি। সঠিক পরিকল্পনা আর তার বাস্তবায়নে সে দিনও নিশ্চিত খুব দুরে নয়!


সর্বশেষ - জাতীয় সংবাদ