1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

“পোশাকশ্রমিকদের মজুরি বেড়েছে ৫৬ শতাংশ, আন্দোলন অযৌক্তিক”

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩

পোশাকশ্রমিকদের আন্দোলনকে অযৌক্তিক দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের সরকারি কর্মচারীদের মজুরি যেখানে বেড়েছে পাঁচ শতাংশ, সেখানে পোশাকশ্রমিকদের মজুরি বেড়েছে ৫৬ শতাংশ।

তিনি আরও বলেন, আমরা প্রথমবার ক্ষমতায় এসে দেখি শ্রমিকদের মজুরি ৮০০ টাকা। সেখান থেকে আওয়ামী লীগ সরকার মজুরি বাড়িয়ে ১৬০০ টাকা করেছে। দ্বিতীয়বার সরকারে এসে ১৬০০ থেকে তিন হাজার ২০০ টাকায় বাড়ালাম। এরপর তৃতীয় দফায় আট হাজার ২০০ টাকায় বাড়ালাম। আর এবার চতুর্থ দফায় ন্যূনতম মজুরি বাড়িয়ে ১২ হাজার ৫০০ টাকা করা হয়েছে। শ্রমিকদের কাছে আমার প্রশ্ন, আর কোনো সরকার তাদের মজুরি বাড়িয়েছে?

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে খুলনা সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মূল্যস্ফীতি ও দ্রব্যমূল্য বৃদ্ধির কথা স্বীকার করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমার দেশের কৃষকরা কষ্টে রয়েছে। কৃষকরা যা উৎপাদন করে সেই অনুপাতে তারা লাভ করে না। সে কারণে আমরা বিনামূল্যে অথবা অল্প টাকায় তাদের সার দেই, বীজ দেই। তাদের ভর্তুকি দেই।’

রেলসহ সরকারের উন্নয়নের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, ‘ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেল চালুর কাজ শুরু করেছি। বিমানকে আরও গতিশীল করতে ২২ খানা বিমান কিনেছি। স্কুল-কলেজগুলোতে কম্পিউটার দিয়েছি। বর্তমানে দেশে ছয় লাখ ৮০ হাজার ফ্রিল্যান্সার তৈরি হয়েছে, যারা আয় করছে। আমরা কর্মসংস্থান ব্যাংক করে দিয়েছি। আমরা চাই বাংলাদেশকে এগিয়ে নিতে।’


সর্বশেষ - জাতীয় সংবাদ