1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

তরুণ সমাজের হাতে সব তুলে দেব : রাদওয়ান মুজিব

কমলিকা হাসান : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

তরুণদের হাতে আরো দায়িত্ব দেয়ার সময় এসেছে বলে মন্তব্য করেছেন সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

তরুণদেরকে সুযোগ করে দিতে হবে উল্লেখ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই দৌহিত্র বলেন, তরুণ সমাজের হাতে সব তুলে দেব। তারা আমাদের ভবিষ্যত এটা শুধু মুখে বললেই হবে না। তাদের হাতে আরো দায়িত্ব দেয়ার সময় হয়েছে। ব্যবসা, রাজনীতি সবখানে তরুণদের সুযোগ করে দিতে হবে। ইয়াং বাংলা এতে সমর্থন দেবে ও পাশে থাকবে।

সোমবার (২০ ডিসেম্বর) সাভারের শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে ইয়াং বাংলার আয়োজনে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়ের ধারণ করা ভিডিও বক্তব্য দেখানো হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক।

রাদওয়ান মুজিব সিদ্দিক ববি বলেন, জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডে তরুণ প্রজন্মের মানুষ যারা সমাজের জন্যে ভূমিকা রেখেছেন তাদেরকে পুরস্কৃত করা হয়েছে। আজকের এই দিনে আমরা স্মরণ করছি ১৯৭১-এর তরুণ প্রজন্মকে, যাদের সাহস ও ত্যাগের কারণে আমরা আজ এখানে এই অনুষ্ঠান করতে পারছি। ভিশন ২০২১ এর পর ২০৪১এর দিকেও আমরা এগিয়ে যাচ্ছি। সবই করতে পারছি তাদের ত্যাগের জন্য। তাদের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।

তিনি বলেন, এমন অনুষ্ঠানে নিজে কিছু বলার চেয়ে মনোনয়ন পাওয়া ও পাথ ফাইন্ডারদের বক্তব্য শোনা আরো বেশি আনন্দদায়ক। তাদের কর্মকান্ডের মধ্য দিয়ে আমরা অনুপ্রেরণা পাই। আজ জয়ীদের প্রতি আমাদের একটাই অনুরোধ আপনারা যেভাবে কাজ করেছেন সেটা চালিয়ে যাবেন। আপনাদের থেকে আমরা অনেক অনুপ্রেরণা ও সাহস পাই। আপনারা থামবেন না। আপনারাই আমাদের ভবিষ্যত।

তিনি সিআরআই ও ইয়াং বাংলার টীমকে ধন্যবাদ জানিয়ে বলেন, করোনার মধ্যে সব চ্যালেঞ্জ মোকাবেলা করে আমাদের এই আয়োজন তারা দাঁড় করিয়েছেন। সেজন্য সবার প্রতি কৃতজ্ঞ। আমাদের জুরি বোর্ড ও স্পন্সরদের আন্তরিক ধন্যবাদ।

গত ২৫ সেপ্টেম্বর থেকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য আবেদন আহ্বান করা হয় যা ৩১ অক্টোবর পর্যন্ত চলে। এ সময় ৭শ’রও বেশি সংগঠন দেশ গঠনে তাদের গ্রহণ করা বিভিন্ন উদ্যোগের কথা জানিয়ে আবেদন করে। গত মাস জুড়ে এই আবেদনগুলো যাচাই বাছাই শেষে মূল পর্বের জন্য মনোনীত করা হয় তরুণদের ৩১টি সংগঠনকে।


সর্বশেষ - জাতীয় সংবাদ