1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ট্রেনে নাশকতা রোধে বসানো হচ্ছে আইপি ক্যামেরা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩

ট্রেনে নাশকতা প্রতিরোধে স্টেশনসহ বিভিন্ন কৌশলগত স্থানে আইপি ক্যামেরা বসানোর কাজ চলছে বলে জানিয়েছন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেন, এক সপ্তাহের মধ্যে এ কাজ সম্পন্ন হবে।

রোববার (২৪ ডিসেম্বর) রাতে রাজধানীর কাকরাইল চার্চে বড়দিন উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, দুষ্কৃতকারী এবং নাশকতাকারীরা বিভিন্ন কর্মসূচির নামে নির্বাচনবিরোধী কার্যক্রম প্রকাশ্যে করতে পারছে না। কারণ তাদের কর্মসূচিতে জনসমর্থন নেই। আমরা সাধারণ মানুষের সমর্থন নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছি। আমরা সাধারণ মানুষ, রাজনৈতিক ব্যক্তিত্ব, গোয়েন্দা সংস্থাসহ সব সংস্থা একসঙ্গে কাজ করছি।

তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ আমাদের নিয়ন্ত্রণে। তারপরও নাশকতামূলক দু/একটি ঘটনা ঘটছে। তবে সাধারণ মানুষ নাশকতাকারীদের ধরে আমাদের হাতে দিচ্ছে। মানুষ আমাদের সহায়তা করছে।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ট্রেনে নাশকতা প্রতিরোধে কম্পার্টমেন্টসহ বাইরে কৌশলগত স্থানে সিসি ক্যামেরা বসানো হচ্ছে। স্টেশনসহ বিভিন্নস্থানে আমরা আইপি ক্যামেরা স্থাপন করছি। এ কার্যক্রম শুরু হয়ে গেছে। এক সপ্তাহের মধ্যে এ কার্যক্রম আমরা শেষ করতে চেষ্টা করবো।

‘এছাড়া রেলের স্থাপনাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষায় বিভিন্নস্থানে পুলিশসহ পুলিশকে সহায়তার জন্য আনসার বাহিনীকে নিয়োজিত করা হয়েছে। সম্প্রতি আরও প্রায় তিন হাজার আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। নাশকতাকারী ও দুষ্কৃতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা সবসময় প্রস্তুত আছি।’ বলেন আইজিপি।

অপর এক প্রশ্নের জবাবে পুলিশপ্রধান বলেন, নির্বাচনকালীন স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখার জন্য ইসির নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করছি। যেখানে যে ঘটনা ঘটছে, আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। নির্বাচন নিয়ে দেশের পরিস্থিতি অবনতির চেষ্টা করলে বা কোথাও কেউ প্রতিপক্ষকে আক্রমণের চেষ্টা হলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে আইজিপি বলেন, সারাদেশে সব গির্জায় বড়দিন উপলক্ষে অনুষ্ঠান আয়োজনে নিরাপত্তা নিশ্চিত করার জন্য সব ইউনিটকে নির্দেশনা দেওয়া হয়েছে। বড়দিনের সব আয়োজনে তাদের নেতৃবৃন্দের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ করে নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছি। বড়দিনের সব অনুষ্ঠান সুন্দরভাবে আয়োজনে আমরা পাশে আছি।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

পরিবেশবান্ধব অবকাঠামো: দেশের তিন প্রকল্প পেল আন্তর্জাতিক স্বীকৃতি

পাট, হোগলা পাতা, কচুরিপানার তৈরি পণ্য রফতানি হচ্ছে ২৬ দেশে

নুরের অশ্লীল বক্তব্যে সমালোচনার ঝড়

জাপানের ভূমিকম্পে সব ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত বাংলাদেশ: শেখ হাসিনা

ব্রাহ্মণবাড়িয়ায় তিতাসের ১৪ নম্বর কূপে ওয়ার্কওভার শুরু, দিনে মিলবে ১৫ মিলিয়ন ঘনফুট গ্যাস

নারীরা সামালাচ্ছেন ১০ মন্ত্রণালয়, এক-তৃতীয়াংশ অধস্তন আদালত ও ১০ জেলা

একক ভর্তি পরীক্ষা : শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে সমাধান খুঁজছে ইউজিসি 

বাংলাদেশের এ অগ্রযাত্রা যাতে কোনোভাবে ব্যাহত না হয়

রাজনীতিবিদদের দায়িত্বশীলতার পরিচয় দেওয়া উচিত

পটুয়াখালীতে বাড়ছে আম চাষ, মিটছে স্থানীয় চাহিদা