1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মার্টিনেজ সহ শাস্তি হচ্ছে পুরো আর্জেন্টিনা দলেরই 

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩

বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ তো বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস পাওয়ার পর অশ্লীল ভঙ্গিই করে বসেন। যার জন্য সমালোচনার মুখ পড়তে হয় তাকে। শুধু তাই নয়, আর্জেন্টিনায় গিয়ে এমবাপ্পের পুতুল নিয়ে উদ্যাপন করেন তিনি। যার জন্য ফিফার কাছে অভিযোগ করেছিল ফ্রান্স ফুটবল ফেডারেশন। এবার তা আমলে নিয়ে মার্টিনেজের বিপক্ষে পদক্ষেপ নিয়েছে ফিফা।

কাতার বিশ্বকাপের ফাইনাল জয়ের নায়ক আসলে এমিলিয়ানো মার্টিনেজ। পেনাল্টি শুটআউটে ফরাসি দুই খেলোয়াড়ের পেনাল্টি সেভ করে আর্জেন্টিনাকে শিরোপা জেতান অ্যাস্টন ভিলার এই গোলরক্ষক। শুধু ফাইনালেই নয়, কোয়ার্টার ফাইনালেও নেদারল্যান্ডের বিপক্ষে পেনাল্টি শুট আউটে দুটি পেনাল্টি সেভ করেছিলেন তিনি। আর পুরো বিশ্বকাপ জুড়ে দুর্দান্ত সব সেভের কারণে বিশ্বকাপের সেরা ফুটবলারের পুরস্কার ওঠে তার হাতে।

কিন্তু বিশ্বকাপ জিতে যেভাবে অশ্লীল ভঙ্গি করেছেন মার্টিনেজ, তা সবার নজরে পড়ে। আর আর্জেন্টিনায় কিলিয়ান এমবাপ্পের পুতুল নিয়ে উদযাপন করায় খেপেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। এরপর ফিফার প্রতি মার্টিনেজের বিরুদ্ধে অভিযোগ করে ফেডারেশন।

ফিফা জানিয়েছে, ফিফার নিয়মের ১১, ১২ ও ৪৪ নম্বর ধারা ভেঙেছেন মার্টিনেজ। তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে। কিন্তু যদি দোষ প্রমাণিত হয় তা হলে মার্টিনেজের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে।

এদিকে শুধু মার্টিনেজ নন, ফিফার শাস্তির মুখে পড়তে যাচ্ছে পুরো আর্জেন্টিনা দলই। শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে লিওনেল মেসিদের ওপর। শুরু হয়েছে তদন্ত। অভিযোগ প্রমাণিত হলে বড় শাস্তি হতে পারে মেসিদের।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত