1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হাওরাঞ্চলে চলছে বিজিবির নির্বাচনী টহল

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪

সীমান্তের অতন্দ্রপ্রহরী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর সদস্যরা নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের হাওরের দুর্গম এলাকায়ও নির্বাচনী দায়িত্ব পালন করছে। গত শুক্রবার থেকে সারাদেশের ন্যায় সুনামগঞ্জেও টহলে নেমেছে বিজিবি। সকাল থেকে রাত পর্যন্ত সুনামগঞ্জের ৫টি নির্বাচনী এলাকায় টহল দিতে দেখা গেছে বিজিবি সদস্যদের। নির্দেশনা মোতাবেক আগামী ১০ জানুয়ারি পর্যন্ত মাঠে থাকবে এই বাহিনী।

জানা গেছে, গত শুক্রবার থেকে জেলার ৪টি নির্বাচনী এলাকায় ১৫ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি প্লাটুনে ২০ জন করে প্রায় ৩০০ সদস্য রয়েছেন। নির্বাচনকে সামনে রেখে নাশকতা রোধের পাশাপাশি শান্তিশৃঙ্খলা বজায় রাখতেই মাঠে নামানো হয়েছে বিজিবিকে। জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্নের লক্ষ্যে বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করাই তাদের কাজ বলে জানান সংশ্লিষ্টরা। তবে হাওরের যোগাযোগ বিচ্ছিন্ন দুর্গম এলাকায় বিজিবি এক সপ্তাহ আগে থেকে নেমে যাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন ভোটাররা। বিজিবির এই টহল নাশকতা রোধে ভূমিকা রাখবে বলে জানান তারা।

শাল্লা উপজেলার বাহাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিৎ চৌধুরী নান্টু বলেন, আমরা জেলার সবচেয়ে দুর্গম এলাকার বাসিন্দা। এখানে যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে ভোটের সময় আতঙ্কে থাকি আমরা। তবে এবার এক সপ্তাহ আগ থেকেই বিজিবি দুর্গম এলাকায় টহলে নেমেছে। এতে আমরা স্বস্তিতে আছি। তাছাড়া অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে কাজ করছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ