1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

৮০ বছর পর আবারও আমরা জার্মান ট্যাংকের সম্মুখীন : পুতিন

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

৮০ বছর পর আবার জার্মান ট্যাংকের মুখোমুখি হওয়ার কথা জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেনে হামলাকে ন্যাৎসিদের বিরুদ্ধে যুদ্ধের সঙ্গেও তুলনা করেছেন তিনি। স্তালিনগ্রাদ যুদ্ধ শেষের ৮০তম বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দেওয়া এক ভাষণে এমন মন্তব্য করেছেন পুতিন। খবর বিবিসির।

ইউক্রেনে জার্মানির ট্যাংক পাঠানোর সিদ্ধান্তের কথা উল্লেখ করে রুশ প্রেসিডেন্ট বলেন, ইতিহাসের পুনরাবৃত্তি হচ্ছে। তিনি বলেন, এটা অবিশ্বাস্য কিন্তু সত্য। আমরা আবারও জার্মান লেপার্ড ট্যাংকের হুমকি পাচ্ছি।

মূলত যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই পশ্চিমা বিভিন্ন দেশ অস্ত্র দিয়ে ইউক্রেনকে সাহায্য করছে। এর মধ্যে জার্মানি হচ্ছে অন্যতম। সবচেয়ে বেশি সাহায্য করছে যুক্তরাষ্ট্র।

স্তালিনগ্রাদ বর্তমান নাম ভলগোগ্রাদে প্রথাগত অস্ত্রের বাইরে গিয়ে পদক্ষেপ নিতে পারেন বলেও ইঙ্গিত দিয়েছেন পুতিন।

এদিকে ইউক্রেনের প্রতি সমর্থন জানাতে কিয়েভ সফরে গেছেন ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লেইন। গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা করে রাশিয়া। যুদ্ধের এক বছর পূর্তিতে বাকি আছে মাত্র ২১ দিন।

কিয়েভ রেলওয়েস্টেশনে দাঁড়ানো একটি ছবি টুইটারে পোস্ট করে তিনি জানিয়েছেন, আমরা এখানে একসঙ্গে এসেছি ইইউ বরাবরের মতোই দৃঢ়ভাবে ইউক্রেনের পাশে আছে তা দেখাতে এবং আমাদের সমর্থন ও সহযোগিতাকে আরও গভীর করার জন্য।


সর্বশেষ - জাতীয় সংবাদ