1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

তৈরি পোশাক খাতের ১০ ব্যক্তি-প্রতিষ্ঠানকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩

তৈরি পোশাক খাতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে সম্মাননা স্মারক দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বস্ত্র ও পাটমন্ত্রী তৈরি পোশাক খাতে বিশেষ অবদান রাখায় ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৬টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠান উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। বস্ত্র ও পাট মন্ত্রণালয় দেশের বিভিন্ন জেলায় এই শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করেছে। জাতীয় বস্ত্র দিবস-২০২৩ উদযাপনে এই আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। স্বাগত বক্তব্য রাখেন- বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি শহীদউল্লাহ আজিম। অনুষ্ঠানে সরকারের বিভিন্ন পদক্ষেপে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উন্নয়নের ভিডিও চিত্রও দেখানো হয়।

অনুষ্ঠানে তৈরি পোশাক খাতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে সম্মাননা স্মারক দেওয়া হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন- বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি শহিদুল্লাহ আজিম, বিকেএমই’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ভাইস চ্যান্সেলর আবুল কাশেম, বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএম) সভাপতি মোহাম্মদ আলী খোকন, বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউজ অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী ইফতেখার হোসেন, বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) সভাপতি মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ টেরি টাওয়েল অ্যান্ড লিনেন ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিটিটিএলএমইএ) চেয়ারম্যান এম শাহদাৎ হোসেন, বাংলাদেশ কটন অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আইয়ুব, স্পেশালাইজড টেক্সটাইল মিলস অ্যান্ড ইন্ড্রাস্টি প্রেসিডেন্ট আজিজুল হক, বাংলাদেশ জাতীয় তাঁতি সমিতির সভাপতি মো. মনোয়ার হোসেন।

পরে দেশের বিভিন্ন জেলায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের গড়ে তোলা ৬টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। প্রতিষ্ঠানগুলো হলো- গোপালগঞ্জে শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশালের গৌরনদীতে শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইনস্টিটিউট, নওগাঁর মান্দায় শহীদ কামারুজ্জামান টেক্সটাইল ইনস্টিটিউট, সিরাজগঞ্জের কাজিপুরে বেগম আমিনা মনসুর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট, ভোলায় ভোলা টেক্সটাইল ইনস্টিটিউট এবং জামালপুরের মাদারগঞ্জে শেখ রাসেল টেক্সটাইল ইনস্টিটিউট।


সর্বশেষ - জাতীয় সংবাদ