1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

উদ্ধারকাজ শেষে দেশে ফিরলো বাংলাদেশি উদ্ধারকর্মীরা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পের পর দেশটিতে হতাহতদের উদ্ধারকাজে অংশ নেয় বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের ৬০ সদস্যের উদ্ধারকারী দল। তুরস্কে উদ্ধারকাজ শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশি উদ্ধারকারী দল। উদ্ধারকারী দলের সদস্যদের মধ্যে ছিলেন- সেনাবাহিনীর ২৪ জন, ফায়ার সার্ভিসের ১২ জন, ১০ জন চিকিৎসক ও বিমানবাহিনীর ক্রু ছিলেন ১৪ জন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত ৮টায় বিমানবাহিনীর সি-১৩০ বিমানযোগে তেজগাঁও বিমানবন্দরে অবরতণ করে বিশেষ উদ্ধারকারী দল।

রাতে এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদরদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার।

তিনি বলেন, তুরস্কে ভূমিকম্পের ঘটনায় উদ্ধারকাজে শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশি উদ্ধারকারী দল। তাদের স্বাগত জানাতে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম।

তুরস্কে উদ্ধারকাজ শেষে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের দেশে ফেরা উপলক্ষে বুধবার (২২ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলন করা হবে। সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি রাতে ইন্টারন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ অ্যাডভাইজার গ্রুপের (আইএনএসএআরএজি) নীতিমালার আলোকে আরবান সার্চ অ্যান্ড রেসকিউ টিম প্রয়োজনীয় সরঞ্জামাদিসহ তুরস্কে গমন করে। এছাড়াও বিশেষজ্ঞ চিকিৎসকসহ ১০ সদস্য বিশিষ্ট সেনাবাহিনীর দুটি মেডিকেল টিম প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসা সরঞ্জামাদিসহ জরুরি চিকিৎসাসেবা দিতে তুরস্কে যায়।


সর্বশেষ - জাতীয় সংবাদ