1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিমানবাহিনীর শীতকালীন মহড়া ‘উইনটেক্স’ 

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩

বাংলাদেশ বিমানবাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২৩’ শুরু হয়েছে। রোববার (২৬ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, বাংলাদেশ বিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া উইনটেক্স-২০২৩ বিমানবাহিনীর সব ঘাঁটি ও ইউনিটে একযোগে আজ থেকে শুরু হয়েছে। এ মহড়ার মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনী যুদ্ধ সক্ষমতা পর্যবেক্ষণ করতে ও ভবিষ্যতে আরও উন্নত আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তুলতে বিশেষ ভূমিকা পালন করবে।

মহড়ায় বিমানবাহিনীর যুদ্ধ বিমান, পরিবহন বিমান, হেলিকপ্টার, রাডার স্কোয়াড্রনসমূহ এবং ভূমি থেকে আকাশে নিক্ষেপণযোগ্য মিসাইল ইউনিটসহ বিমান বাহিনীর সব সদস্যরা অংশগ্রহণ করছেন।

আইএসপিআর আরও জানায়, মহড়ার অংশ হিসেবে বিমানবাহিনীর বৈমানিকরা আকাশ যুদ্ধের বিভিন্ন প্রকার রণকৌশল রপ্ত করবেন। বিমান বাহিনীর সব যুদ্ধাস্ত্র ও জনবল, এ যুদ্ধ প্রস্তুতি অনুশীলনের মাধ্যমে বাংলাদেশের আকাশ প্রতিরক্ষার সক্ষমতা বৃদ্ধি পাবে। বাংলাদেশ বিমানবাহিনীর এ মহড়ায় বাংলাদেশ সেনাবাহিনী, নৌ বাহিনী, পুলিশ, সিভিল ডিফেন্স এবং বিএনসিসির (এয়ার উইং) বিভিন্ন ইউনিট অংশগ্রহণ করছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ