1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জব্দ হওয়া ৪৪ বস্তা সরকারি চাল এতিমখানা-মাদরাসায় বিতরণ

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪

নওগাঁর রাণীনগরে ৪৪ বস্তা সরকারি চাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দের পর চালগুলো তিনটি এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার কাশিমপুর ইউনিয়ন পরিষদের পাশের একটি ক্লাবঘর থেকে চালগুলো জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে তাবাসসুম।

ইউএনও বলেন, সোমবার সকাল থেকে উপজেলার কাশিমপুর ইউনিয়ন পরিষদের ভিডব্লিউবির (ভালনারেবল উইমেন বেনিফিট) কার্ডধারী সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ করা হচ্ছিল। এ সময় অসাধু কিছু ব্যবসায়ী ওইসব সুবিধাভোগীদের কাছ থেকে ক্রয়-বিক্রয় নিষিদ্ধ সরকারি চাল কিনে এনায়েতপুর ক্লাবঘরে মজুত করে রাখেন।

তিনি আরও বলেন, এমন তথ্যের ভিত্তিতে দুপুরে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই ক্লাবঘর থেকে ৪৪ বস্তা (প্রায় ২ হাজার ২০০ কেজি) চাল জব্দ করা হয়। এ সময় চাল ব্যবসায়ী কাউকে পাওয়া যায়নি। পরে জব্দ করা চালগুলো তিনটি এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়েছে।

অভিযানে রাণীনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, কাশিমপুর-মিরাট ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা আল হেলাল প্রামাণিক উপস্থিত ছিলেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ