1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চকবাজারে দেশি-বিদেশি বিপুল পরিমাণে নকল প্রসাধনী জব্দ

নিজেস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২

রাজধানীর চকবাজারে দেশি-বিদেশি ব্র্যান্ডের নকল প্রসাধনী তৈরির অভিযোগে মো. রমজান ও সুজন মিয়া নামে দুইজনকে গ্রেফতার ও বিপুল পরিমাণে নকল প্রসাধনী জব্দ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।

সোমবার (১৪ মার্চ) দুপুরে উদ্ধার অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. ফজলুর রহমান এসব তথ্য জানান।

তিনি জানান, রাজধানীতে বিশেষ অভিযান পরিচালনাকালীন আমাদের কাছে তথ্য আসে যে চকবাজারের ১-২ যাদব দাস লেনের একটি ভবনে নকল প্রসাধনী প্রস্তুত হচ্ছে। এ তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে রমজান ও সুজনকে গ্রেফতার করা হয়। জব্দ করা হয় বিপুল পরিমাণ দেশি-বিদেশি ব্র্যান্ডের নকল প্রসাধনী।

তিনি আরও জানান, গ্রেফতাররা নকল পণ্য তৈরির কারখানার কর্মচারী। মালিক পলাতক রয়েছে। তাকে ধরতে অভিযান অব্যাহত আছে।

অভিযানে নকল জনসন বেবি লোশন, বেবি ওয়েল, বেবি সোপ, অলিভ ওয়েল, ন্যাচারাল স্কিন কেয়ার, হেয়ার টনিক অ্যান্ড স্কাল্প কনডিশনার, অ্যালোভেরা সটিং জেল, জাফরান জেয়ার ক্রাউথ থেরাপি, লতা হারবাল স্কিন ব্রাইট ক্রিমসহ দুই কার্টনে ২৮৮ পিস নকল কিরণমালা একটিভ গোল্ড মেহেদী উদ্ধার করা হয়।

প্রসাধনী পণ্য তৈরির ওই কারখানায় কোনো কেমিস্ট বা ল্যাবরেটরি ছিল না। তারা এসব প্রসাধনী তৈরির কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি বলে জানান গোয়েন্দা কর্মকর্তা ফজলুর রহমান।


সর্বশেষ - জাতীয় সংবাদ