1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ক্যাম্প থেকে পালানোর সময় ২০ রোহিঙ্গা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৬ মার্চ, ২০২৩

কক্সবাজার উখিয়া রোহিঙ্গা আশ্রয়শিবির থেকে পালানোর সময় ২০ রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রোববার (৫ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার মরিচ্যা বাজার এলাকায় অবৈধ অনুপ্রবেশের দায়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

কক্সবাজার র‍্যাব-১৫-এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী রোববার রাত পৌনে ১২টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার রোহিঙ্গারা হলেন- বশির আহম্মদ (৬০), সাব্বির হোসেন (৪৪), আবুল মনসুর (৩৮), নজু মিয়া (৭০), মো. আয়াছ (৩৪), নূর মোহাম্মদ (৬২), সলিম উল্লাহ (৪৫), আবু তাহের (৫০), সোনা আলী (৬৫), মো. সায়দ (৫৯), আলী হোসেন (৬০), রশিদ আহম্মদ (৬৪), সাইদুর রহমান (৪০), সৈয়দ হোসেন (৫০), আমীর হোসেন (৬০), রশিদ উল্লাহ (৩৫), আমান উল্লাহ (৩৫), আব্দুর রহমান (৬০), আব্দুল হামিদ (৬৩) ও মো. সেলিম (৪২)।

জানা গেছে, তাঁরা উখিয়ার কুতুপালং, বালুখালী ও থাইংখালীসহ বিভিন্ন ক্যাম্প থেকে কৌশলে অবৈধভাবে বের হয়ে কক্সবাজার শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে পালানোর চেষ্টা করছিলেন।

মো. আবু সালাম চৌধুরী জানিয়েছেন, গ্রেপ্তার রোহিঙ্গারা গাড়িতে ওঠার জন্য টেকনাফ-কক্সবাজার মহাসড়কে অপেক্ষা করছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা স্বীকার করেছেন, মিয়ানমার থেকে কোনো পাসপোর্ট, বৈধ কাগজপত্র ছাড়া তাঁরা বাংলাদেশে অনুপ্রবেশ করে কক্সবাজার কুতুপালং, থ্যাইংখালীসহ বিভিন্ন ক্যাম্পে পরিবার-পরিজন নিয়ে অবস্থান করছিলেন।

গ্রেপ্তার হওয়াদের বিরুদ্ধে মামলা দায়ের করে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

 


সর্বশেষ - জাতীয় সংবাদ