1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কৃষকদের জন্য ৬০ হাজার টন ইউরিয়া সার কিনছে সরকার

বানিজ্য প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১০ মার্চ, ২০২৩

দেশি-বিদেশি দুই প্রতিষ্ঠান থেকে ৬০ হাজার টন ইউরিয়া সার কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ জন্য খরচ ধরা হয়েছে ২১২ কোটি ৯১ লাখ ২৩ হাজার ৭৮৮ টাকা।

বৃহস্পতিবার (৯ মার্চ) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সেখানে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে অর্থ মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

অর্থ মন্ত্রণালয় জানিয়েছে, বাংলাদেশি প্রতিষ্ঠান কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (কাফকো) ও সৌদি আরবের সাবিক এগ্রি-নিউট্রিয়েন্টস কোম্পানির কাছ থেকে এই ইউরিয়া সার কেনার অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বিবৃতিতে আরও জানানো হয়, কাফকো ও সৌদি আরবের সাবিক এগ্রি-নিউট্রিয়েন্টস কোম্পানির কাছ থেকে ৬০ হাজার মেট্রিক টন ইউরিয়া সার কেনার অনুমোদন দেওয়া হয়েছে। এতে খরচ হবে ২১২ কোটি ৯১ লাখ ২৩ হাজার ৭৮৮ টাকা।

শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) এই সার কিনবে। কাফকো থেকে ১৩তম লটে ৩০ হাজার মেট্রিক টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার ১০৫ কোটি ৬২ লাখ ৪৭ হাজার ৬৮৭ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

এ ছাড়া বিসিআইসির মাধ্যমে সাবিক এগ্রি-নিউট্রিয়েন্টস কোম্পানির কাছ থেকে ১৯তম লটে ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার ১০৭ কোটি ২৮ লাখ ৭৬ হাজার ১০১ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ