1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রেস্তোরাঁ খাতে গাইডলাইন দিতে কমিটি গঠনের সিদ্ধান্ত

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২০ মার্চ, ২০২৪

সম্প্রতি বেইলি রোডে অগ্নিকাণ্ডের পর দেশের রেস্তেরাঁ শিল্পে সমস্যা সমাধানে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। কমিটি আগামী ৬ মাসের মধ্যে রেস্তোরাঁ খাত নিয়ে সুনির্দিষ্ট একটি গাইডলাইন দেবে।

মঙ্গলবার (১৯ মার্চ) প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সভাপতিত্বে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভা সমন্বয় ও পরিচালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া।

সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির পক্ষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। যে কারণে সমিতি কর্তৃক ঘোষিত আগামী বুধবার (২০ মার্চ) পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি স্থগিত করা হয়েছে বলেও জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।

সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। এছাড়া রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি ওসমান গনি, সমিতির মহাসচিব ইমরান হাসানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির পক্ষে অগ্নিকাণ্ডের ঘটনার পর সারাদেশে রেস্তেরাঁ শিল্পে সৃষ্ট নৈরাজ্যকর পরিস্থিতি বিষয়ে যুক্তিসঙ্গতভাবে সমিতির বক্তব্য তুলে ধরা হয়েছে। এরপর সভায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিয়ে উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। গঠিত কমিটি আগামী ছয় মাসের মধ্যে রেস্তোরাঁ খাত বিষয়ে সুনির্দিষ্ট একটি গাইডলাইন দেবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ