1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

তেলের দাম নির্ধারিত মূল্যের বেশি রাখায় পাঁচ প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা

বাণিজ্য প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১০ এপ্রিল, ২০২২

সয়াবিন তেলের দাম বেশি রাখায় রাজধানীর মোহাম্মদপুর ও মিরপুর-১ শাহ-আলী এলাকার পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
 
শনিবার (৯ এপ্রিল) মোহাম্মদপুরের কৃষিমার্কেট ও মিরপুর-১ শাহ-আলী এলাকায় অভিযান চালিয়ে পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মনজুর মোহাম্মদ শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
 
তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজধানী মোহাম্মদপুর ও মিরপুর-১ শাহ-আলী এলাকায় অভিযান চালিয়ে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ভোজ্যতেল বিক্রি, পাকা রশিদ সংরক্ষণ না করা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ইত্যাদি অপরাধে পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করেছে।
 
মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আমরা জানতে পেরেছি, মিলে সয়াবিন তেলের দাম স্বাভাবিক আছে, অথচ পাইকারি পর্যায়ে দাম বাড়িয়ে বিক্রি করছেন ব্যবসায়ীরা। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনা করা হয়।
 
তিনি বলেন, প্রথমে অভিযান চালানো হয় মোহাম্মদপুর কৃষিমার্কেটে। সেখানে নিত্যপণ্যটির স্বাভাবিক দাম দেখতে পাই আমরা। এরপর রাজধানীর শাহ-আলী এলাকায় অভিযান চালানো হয়। সেখানে দেখা যায়, বেশ কয়েকটি পাইকারি দোকান বেশি দামে ভোজ্যতেল বিক্রি করছে।
 
এ সময় সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ভোজ্যতেল বিক্রি করায় পাঁচ প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ৩টি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে ৩ লাখ এবং অপর দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়।
 
কেউ সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ভোজ্যতেল বিক্রি করে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। যে বা যারা অনিয়ম করবে তাদের অর্থদণ্ডসহ সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে – যোগ করেন মনজুর মোহাম্মদ শাহরিয়ার।
 
অভিযানে অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল, ফাহমিনা আক্তার ও মাগফুর রহমান উপস্থিত ছিলেন।

 

 


সর্বশেষ - জাতীয় সংবাদ