1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ফসল হারা মানুষের মাঝে র‍্যাবের ঈদ সামগ্রী বিতরণ

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

সুনামগঞ্জের দিরাইয়ে চাপতির হাওরের ফসলহারা কৃষকদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। বুধবার (২৭ এপ্রিল) দুপুরে র‍্যাব-৯ এর অফিসার ও সদস্যগণ দিরাই উপজেলার কালধর গ্রামের ৭৫টি কৃষক পরিবারের মধ্যে চাল, আটা, চিনি, সয়াবিন তেল ও সেমাইয়ের প্যাকেট বিতরণ করেন।

কালধর গ্রামের ফারুক মিয়া বলেন, হাওরের ফসল তলিয়ে যাওয়ায় কৃষক পরিবারগুলোর সব আনন্দ শেষ হয়ে গেছে।

স্থানীয় জসিম উদ্দিন বলেন, গ্রামের সব মানুষের জমি তলিয়ে গেছে। ঈদে তারা যে সন্তানদের মুখে ভালো খাবার বা নতুন জামা কিনে দেবে সে সামর্থ্যই নেই। বিপদের দিনে র‍্যাব পাশে দাঁড়িয়েছে, এটা তাদের ভালো উদ্যোগ।

সুনামগঞ্জের সিপিসি-৩ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল সিঞ্চন আহমদ বলেন, চাপতির হাওরে ফসল রক্ষা বাঁধ ভেঙে কালধর গ্রামের কৃষকের ফসলি জমি তলিয়ে গেছে। তাই ফসল হারা মানুষ যেন ঈদের আনন্দ বঞ্চিত না হয়, সে জন্য র‍্যাবের পক্ষ থেকে কালধর গ্রামের হত দরিদ্রদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, প্রকল্প বাস্তবায়ন কমিটির অবহেলা অনিয়মের কারণে ৬ এপ্রিল উজানের ঢলে কালনী নদীর পানির চাপে চাপতির হাওরের বাঁধ ভেঙে ফসল তলিয়ে যায়। এতে সাড়ে চার হাজার হেক্টর জমির ফসল নষ্ট হয়। এতে প্রায় ৩০ হাজার কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ