1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ দিতে নিয়ন্ত্রণকক্ষ খুলেছে বিদ্যুৎ বিভাগ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩

চলতি সেচ মৌসুম, পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ দিতে বিদ্যুৎ বিভাগ বৃহস্পতিবার (৬ এপ্রিল) থেকে নিয়ন্ত্রণকক্ষ খুলেছে। প্রতিদিন বিকাল সাড়ে ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত নিয়ন্ত্রণকক্ষে থাকবেন চারজন কর্মকর্তা। ছুটির দিনসহ ২৩ এপ্রিল পর্যন্ত প্রতিদিন একজন উপসচিব এই কাজে নেতৃত্ব দেবেন।

বৃহস্পতিবার বিদ্যুৎ বিভাগের অফিস আদেশে বলা হয়েছে, চলতি সেচ মৌসুম, পবিত্র মাহে রমজান মাস ও ঈদুল ফিতর সময়কালে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ পরিবীক্ষণের নিমিত্ত বিদ্যুৎ বিভাগের নিয়ন্ত্রণকক্ষে দায়িত্ব পালন করবেন।

আব্দুল গণি রোডের বিদ্যুৎ বিভাগের ১৪ তলায় নিয়ন্ত্রণকক্ষটি খোলা হয়েছে, যার টেলিফোন নম্বর: ০২-৪৭১২০৩০৯ ও মোবাইল নম্বর: ০১৭৩৯০০০২৯৩।

নিয়ন্ত্রণকক্ষটি সরকারি ছুটির দিনসহ প্রতিদিন বিকাল সাড়ে ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চালু থাকলেও মোবাইল ফোনে যোগাযোগ ২৪ ঘণ্টা অব্যাহত থাকবে। এ ছাড়া নিয়ন্ত্রণকক্ষ ছাড়াও কোন দিন কোন কর্মকর্তা দায়িত্ব পালন করবেন, তাদের ফোন নম্বর রয়েছে।

উল্লেখ্য, প্রতিবছর সেচ মৌসুমকে কেন্দ্র করে বিদ্যুৎ বিভাগ নিয়ন্ত্রণকক্ষ খুলে থাকে। তবে এবার সেচ ও রমজান একই সঙ্গে হওয়ায় বিদ্যুতের বাড়তি চাহিদা তৈরি হয়েছে। তবে এখন পর্যন্ত দেশে বড় কোনও বিদ্যুৎ বিপর্যয়ের খবর পাওয়া যায়নি।

তবে সম্প্রতি অপেক্ষাকৃত তাপমাত্রা কম থাকায় স্বস্তি ছিল। গরমের মাত্রা বাড়লে বাড়তি চাহিদা তৈরি হবে। তবে সরকারের তরফ থেকে বলা হচ্ছে, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়ার সব প্রস্তুতি রয়েছে তাদের।


সর্বশেষ - জাতীয় সংবাদ