1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ভিডিও কলে গেম খেলার যাবে মেসেঞ্জারে

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

মেসেঞ্জারের মাধ্যমে অডিও ও ভিডিও দুই ধরনের কলই করা যায়। এবার কলিংয়ের মাঝে মাল্টিপ্লেয়ার গেম খেলার সুবিধা চালু করতে যাচ্ছে মেটা মালিকানাধীন ফেসবুক। এর মাধ্যমে ভিডিও কলে কথা বলার পাশাপাশি পরিবার-পরিজন, বন্ধুদের নিয়ে গেম খেলা যাবে। খবর এনগ্যাজেট।

ভিডিও কল গেমিং ফিচারটি আইওএস, অ্যান্ড্রয়েড এবং ওয়েবে পাওয়া যাবে। এর জন্য কোনো আলাদা ইন্সটলেশন দরকার পড়বে না। ১৪টি গেম সেখানে দেখানো হবে। তার মধ্যে পুরনো কিছু জনপ্রিয় গেম যেমন ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস বা মিনি গলফ ফরেভারের পাশাপাশি নতুন কিছু গেম যেমন কার্ড ওয়ারস এবং এক্সপ্লোডিং কিটেনও থাকবে।

প্রতিটি গেমই এভাবে ডিজাইন করা হয়েছে যেন সেখানে কয়েকজন মিলে আবার কখনো দুজন মিলে খেলা যাবে। যদিও প্রতিটি গেমসে সর্বোচ্চ খেলোয়াড়ের সংখ্যা থাকবে ভিন্ন ভিন্ন।

প্রতিটি গেমই এমনভাবে বানানো হয়েছে যেন ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা একটা লিভারেজ পায়। গেমটি খেলার জন্য আপনাকে যা করতে হবে তা হলো, ম্যাসেঞ্জারে ভিডিও কল শুরু করতে হবে, সেই সঙ্গে গ্রুপ মোড বাটনে ট্যাপ করতে হবে। তারপর ‘‌প্লে’ আইকনে চাপ দিতে হবে। এরপর সেখানে থাকা গেমগুলোর লাইব্রেরিতে ব্রাউজ করতে হবে।

গত কয়েক বছর ধরে প্রতিষ্ঠানটি ম্যাসেঞ্জারে খেলা যাবে—এমন সব গেম নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে, কিন্তু ঠিকভাবে কোনোটাই কাজ করেনি। তাই এবারো এ বিষয়টি ঠিকঠাক কাজ করবে কিনা সে বিষয়ে সংশয় রয়েছে। গেমটির লঞ্চ লাইনআপও বেশ কম, এখন সেখানে রয়েছে মাত্র ১৪টি টাইটেল। যদিও ফেসবুক গেমিং বলছে সামনেই আরো কিছু বিনামূল্যের গেম আনা হবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ